চ্যাট জিপিটি ১০ টি গোপন টিপস। ChatGPT 10 Secret Tips

Tofael Ahmed
By -
0

 

চ্যাট জিপিটি ১০ টি গোপন টিপস। ChatGPT 10 Secret Tips
 

চ্যাট জিপিটি ব্যবহার করতে সহায়ক হতে পারে এই ১০টি গোপন টিপস :

চ্যাটজিপিটি বর্তমান তথ্য প্রযুক্তি কৃত্রিম বুদ্ধিমত্তার এক বিষ্ময়কর আলোরণ সৃষ্টিকারী চ্যাটবট। যে চ্যাটবটকে আপনি যেকোন ধরনের প্রশ্ন করলেই সাথে সাথে আপনার প্রশ্নের উত্তর দিয়ে দেয়। মূল কথা হলো চ্যাটজিপিটির আগেও অনেক চ্যাটবট বাজারে এসেছে কিন্তু চ্যাট জিপিটি আসার পর মানুষ কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পর্কে আরো এক ধাপ এগিয়ে গিয়েছে। তাই আজকে আপনাদের সামনে চ্যাট জিপিটি ব্যবহারের কিছু গোপন টিপস শেয়ার করব। 

 

এখন জেনে নেওয়া যাক চ্যাট জিপিটি ১০ টি গোপন টিপস-

(toc) #title=(লেখাটিতে যা যা থাকছে-)

১। ব্লগের বিষয় এবং কীওয়ার্ড গবেষণা করা :

চ্যাট জিপিটি গোপন টিপসের মধ্যে এটি হতে পারে আপনার জন্য অনেক উপকারী। কখনও কখনও আপনার ওয়েবসাইটে  নতুন ব্লগ পোস্ট যোগ করা চ্যালেঞ্জিং ও হতে পারে। আপনার যদি কীওয়ার্ড রিসার্চ এবং আপনার পোস্ট করার জন্য  শিরোনাম তৈরি করতে একটু সাহায্যের প্রয়োজন হয় তখন ChatGPT ব্যবহার করা একটি দুর্দান্ত সরঞ্জাম। একটি ভাল প্রম্পট ব্যবহার করে, ChatGPT আপনার পছন্দের উপর ভিত্তি করে কীওয়ার্ড  তৈরি করতে পারে।

একটি বিষয় বাছাই করার পর, আপনি ChatGPT-কে কিছু বিষয়ে শিরোনাম তৈরি করতে বলতে পারবে।  উদাহরণ হিসাবে বলা যায়, এটি আমাদের ওয়ার্ডপ্রেস সম্পর্কিত ১৫ টি বিষয়ের উপর একটি তালিকা দিয়েছি। ওয়ার্ডপ্রেস ডিজাইন ট্রেন্ডস নির্বাচন করার পর  পর, এটি আমাদের দশটি সুন্দর আকর্ষণীয় শিরোনাম দিয়েছে যা আমরা ব্যবহার করতে পারবো। এরপরে, আমরা ChatGPT কে ওয়ার্ডপ্রেসে প্রতিক্রিয়াশীল ডিজাইন  রূপরেখা প্রদান করার জন্য অনুরোধ করেছি। এটি আমাদের রূপরেখা তৈরির জন্য প্রধান পয়েন্টগুলির একটি তালিকা তৈরি করেছে। যদিও আমাদের এখানে এবং সেখানে সামঞ্জস্য করতে হয়েছিল, এটি আমাদের পোস্ট এর খসড়া জন্য একটি দুর্দান্ত শুভ সূচনা এনে দিয়েছে।

২। একটি ওয়েবসাইটের  অনুলিপি তৈরি করা:

চ্যাট জিপিটি গোপন টিপসের মধ্যে এটি আপনাকে কোন কিছু অনুলিপি করার অভিজ্ঞতা বাড়িয়ে দিতে পারে। গাইড হিসাবে ChatGPT ব্যবহার করে আপনি আপনার পোস্ট, ব্লগ, প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী এবং  অনেক কিছুর অনুলিপি তৈরি করতে পারবেন।  পূর্বে উল্লিখিত হিসাবে, আপনার সম্পূর্ণ পোস্ট লিখতে আপনার কখনই AI ব্যবহার করা দরকার নয়। ধারনা নেওয়ার জন্য এটি ব্যবহার করা ঠিক আছে, কিন্তু আপনার ভয়েসে যেকোনও জেনারেট হওয়া কপি পুনরায় লিখতে হবে। নৈতিক প্রভাব বাদ দিয়ে, Google এআই-উৎপন্ন সামগ্রীর খেয়াল করে না, যা সার্চ ইঞ্জিনে আপনার র‌্যাঙ্কিংকে বাধাগ্রস্ত করতেও পারে । এটি আপনাকে একটি দিকনির্দেশনা প্রদান করে থাকে, আপনাকে অনুপ্রাণিত করতে পারে এবং এমন তথ্য আবিষ্কার করে যা আপনি হয়তো শোনেনও নাই। আপনাকে ChatGpt যে সকল তথ্য সরবরাহ করে তা সত্য কি -না পরীক্ষা করতে কখনই ভুলবেন না , কারণ এটি মিথ্যা তথ্য দিতে পারে ।

৩। প্রুফরিডিং এবং এডিটিং করা :

চ্যাট জিপিটি গোপন টিপসের মধ্যে এই টিপস আপনার সম্পদনার কাজ এবং কোন কিছু পরীক্ষা করার বিষয়ে স্পষ্ট ধারণা প্রদান করতে পারে। নতুন কিছু লেখার সময়, বিশেষ করে একজন শিক্ষানবীস হিসেবে যদি, শব্দযুক্ত হওয়া, কিংবা শব্দের ভুল বানান করা বা প্রাসঙ্গিক হতে পারে এমন  বিন্দু বাদ দেওয়া খুব সহজেই হতে পারে। ChatGPT এর মাধ্যমে আপনার আসল বিষয়বস্তুকে আরও ভালভাবে প্রবাহিত করতে পারে, সংশোধিত করতে বা ভাল করতে সাহায্য করার জন্য নিখুঁত একটি টুল। আপনার পোস্ট বা অন্যান্য ওয়েব সামগ্রীর জন্য কয়েকটি অনুচ্ছেদ লেখার পরে, এটি ChatGPT-এ ইনপুট করুন এবং এটিকে আপনার সামগ্রী আরো উন্নত করতে অনুরোধ করে৷  ChatGPT টুলটিকে জানাতে সাহায্য করে যে , আপনি যা লিখছেন তা  কি নিয়ন্ত্রণ করতে চান ,তবে আপনার  প্যারামিটার গুলোর উপর ভিত্তি করে এটিকে আরো উন্নত করে ফেলো।

একটি উদাহরণ হলো, আমরা যে উপরে  অনুচ্ছেদটি লিখেছি বা  নিয়েছি এবং মূল লেখার স্বর রেখে এটিকে আরও সংক্ষিপ্ত করতে বলেছি। যেহেতু ChatGPT হলো একটি কথোপকথন সরঞ্জাম, সেহেতু এটি প্রাসঙ্গিকতার জন্য পূর্বের প্রম্পটগুলো ব্যবহার করার চেষ্টা করবে। এই প্রক্রিয়ার উপর নির্ভর করে, আপনি অতিরিক্ত ফ্লাফ ট্রিম করতে, ভুল বানানগুলি চিহ্নিত করতে, জিনিসগুলিকে আরও অনেক  সংক্ষিপ্ত করতে বা আপনার অনুলিপিটিকে আরও প্রাসঙ্গিক করার জন্য বা ধারনা প্রদান করতে ChatGPT ব্যবহার করতে পারবেন বা পারেন।

৪। ওয়ার্ডপ্রেস প্লাগইন তৈরি :

চ্যাট জিপিটি গোপন টিপসের মধ্যে অন্যতম একটি টিপস যা আপনাকে আপনার ওয়েব ডেভোলমেন্ট দুনিয়ার যাত্রাকে সহজ করবে।  ChatGPT ব্যবহার করার আরেকটি  ভালো উপায় হল প্লাগইন তৈরি করা, যা আপনি আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে এ ব্যবহার করতে পারেন। প্লাগইনটি আরো কার্যকরী হতে এবং  প্রম্পট এড়াতে, আপনাকে আপনার প্রাথমিক প্রম্পটের সাথে আরও বেশি সৃজনশীল হতে সাহায্য করে।

উদাহরণসহ, আমরা এই তথ্য প্রদান করেছি:

 ক. ব্যবহারকারী  লগ ইন করার পরে তাদের হোম পেজে গিয়ে পুনঃনির্দেশিত করুন।

 খ. যদি একজন ব্যবহারকারী সাইটে অবতরণ করেন এবং লগ আউট হন, তবে তাদের একটি রক্ষণাবেক্ষণ মোড একটি বার্তা দেখান যা এই ওয়েবসাইটটি রক্ষণাবেক্ষণের অধীনে আছে। আমাদের একটু সময় দিন কেননা আমরা আপনার জন্য বার্তাগুলো সুন্দর করে তুলছি ৷

গ. একটি 5px সীমানা ও ব্যাসার্ধ সহ একটি ধূসর পটভূমিতে রক্ষণাবেক্ষণ করার জন্য বার্তাটি স্টাইল করুন

ঘ. পাঠ্যটিকে 2em এর মতো একটি ফন্ট সাইজ নেন এবং এটি লাল করুন।

এটি খুবই কার্যকরী পিএইচপি ফাইল তৈরি করে থাকে এবং আমাদের ওয়েবসাইটে এটি কীভাবে পরিচালনা করতে হয় তা আমাদের বলে দেয় । আপনি জটিল প্লাগইনগুলি কোড এর জন্য ChatGPT ব্যবহার করতে পারে, আপনার ওয়েবসাইট ব্লট ডাউন রাখতে সাহায্য জন্য এই জাতীয় প্লাগইন তৈরি করার ক্ষেত্রেও এটি অপরিহার্য হতে পারে।

৫। লেখা এবং ডিবাগিং কোড এর কাজ :

চ্যাট জিপিটি গোপন টিপসের মধ্যে এটি কোড সম্পর্কে আপনার সমস্যার সমাধান করতে পারে।  আপনি  একজন ওয়েব ডেভেলপার হন,তবে আপনি আপনার ওয়েবসাইটের কোডে ত্রুটির সম্মুখীন হয়েছেন বা আপনার ওয়েবসাইট এর কনসোলে ত্রুটি খুঁজে পেয়েছেন ৷ ChatGPT-কে ধন্যবাদ, আপনি  ভালভাবে তৈরি করতে এবং প্রম্পটের মাধ্যমে প্রয়োজনীয় সহায়তা পেতে পারেন। উদাহরণ স্বরূপ, আমরা ChatGPT কে  সাধারণ কনসোল ত্রুটি সনাক্ত করতে বলেছি যাতে সমস্যাটি বুঝতে পারি এবং কীভাবে এটি ঠিক করা যায় তা জানতে পারি। এটি সফলভাবে সমস্যাটি চিহ্নিত এবং এটি সংশোধন করার পদক্ষেপগুলো আমাদেরকে প্রদান করছে ৷

সুতরাং,  আপনার সমস্যা সমাধান করার জন্য আরও জটিল সমস্যা থাকে তাহলে কী হবে? চিন্তা করার কিছু নেই কারণ ChatGPT এটিতেও আরো বেশি সহায়তা করতে পারে। ডিবাগিং কোড সমস্যা ছাড়াও, এটি আপনার জন্য নতুন কোড লিখবে। এটি বিভিন্ন  রকম প্রোগ্রামিং ভাষা যেমন : CSS, HTML, Javascript, PHP ইত্যাদি । আপনি যদি  শিক্ষানবিস হন, ChatGPT একটি কোডের ফাংশন কী এটি ব্যাখ্যা করার জন্য  চমৎকার একটি টুলস। উদাহরণ হিসেবে, আমরা একটি Divi ওয়েবসাইটে একটি স্ক্রিপ্ট ধরেছি এবং এটি ব্যাখ্যা করতে বলছি। এটি আরো সহজ করার জন্য বিশদ তথ্য সহ কোডের উদ্দেশ্য বর্ণনা করছি ।  ChatGPT একজন প্রশিক্ষক হিসেবে কাজ করছে, যা কোডিং সম্পর্কে নতুন কিছু শিখতে ইচ্ছুক লোকদের জন্য এটি একটি চমৎকার হাতিয়ার  হিসেবে গড়ে তুলেছে।


৬। ভিডিও স্ক্রিপ্ট তৈরি :

চ্যাট জিপিটি গোপন টিপসের এই টিপস আপনার লেখার অভিজ্ঞতাকে এক ধাপ এগিয়ে নিয়ে যেতে পারে। আপনি  বিপণন প্রচারের জন্য  ভিডিও তৈরি করতে চান,তবে ChatGPT একটি দুর্দান্ত  টুলস। ভিডিও স্ক্রিপ্ট তৈরি বা ব্লগ পোস্টের মতো একই প্রক্রিয়া কিন্তু কয়েকটি পার্থক্য আছে। অবশ্যই, আপনাকে  কীওয়ার্ড বা শিরোনাম দিয়ে শুরু করে দিতে হবে, তারপরে সেরা ফলাফল  পেতে হলে যতটা সম্ভব বিশদভাবে প্রদান করুন। যে কেউ ভিডিও তৈরি করে থাকে  তিনি আপনাকে বলতে পারেন যে প্রক্রিয়াটি কখনও কখনও একটি স্ক্রিপ্ট  করতে কয়েক ঘন্টা বা এমনকি কয়েক দিনও লাগতে পারে। ChatGPT কয়েক সেকেন্ড এর মধ্যে এটি কাজ করতে পারে। এমনকি আপনি প্রভাব এবং ট্রানজিশনের  বিস্তারিত প্রম্পট ব্যবহার করতে পারবেন যা আপনি এটিকে আরো উন্নত করতে এটি ভাল AI ভিডিও জেনারেটর অনুলিপি বা পেস্ট করতে পারে। এমনকি এটি YouTube ভিডিও, TikTok ভিডিও এবং অনেক কিছু তৈরি করতে ব্যবহার করা যায়। উদাহরণ হিসেবে বলতে পারি,মানুষের পাঁচটি অজানা তথ্য সম্পর্কে  30-সেকেন্ডের ক্লিপ তৈরি করতে বলেছি। এটি কোন সম্পদ হিসেবে ব্যবহার করতে পারি তা ধারণা সহ একটি সম্পূর্ণ স্ক্রিপ্ট তৈরি করেছে - খুব আশ্চর্যজনক ৷


৭। সমীক্ষা এবং ক্ইজ তৈরি করণ :

চ্যাট জিপিটি গোপন টিপসের মধ্যে এটি আপনার গ্রাহকদের কাছ থেকে মূল্যবান অন্তর্দৃষ্টি অর্জন করার জন্য কুইজ এবং সমীক্ষাগুলো দুর্দান্ত সরঞ্জাম। বিপণনকারীরা এই উত্তরগুলো নিতে এবং ভাল বিপণন কৌশলগুলো বিকাশ করার জন্য সেগুলো ব্যবহার করতে পারে। এগুলি সংক্ষিপ্ত, সহজ এবং আকর্ষক হিসেবে গড়ে তুলতে, ব্যবহারকারীদের সোশ্যাল মিডিয়াতে শেয়ার করার জন্য ভাল কথোপকথন তৈরি করা হয় ৷ ChatGPT খুবই পারদর্শী, তাই তাদের ব্যবহার করা অনেক সহজ। আপনি কয়েক মিনিটের মধ্যে আপনার সমীক্ষা এবং কুইজে অন্তর্ভুক্ত করার  বিষয়, শিরোনাম, বিবরণ এবং হ্যাঁ, প্রশ্ন তৈরি করতে পারে। উদাহরণ হিসেবে, আমরা ChatGPT কে একটি অনলাইন জুয়েলারী স্টোরের জন্য  সমীক্ষা তৈরি করতে বলেছি এখানে বিক্রি কম। আমরা একটি সংক্ষিপ্ত প্রম্পটে প্রবেশ করেছি এবং এদের কেনাকাটার অভিজ্ঞতা সম্পর্কে কিছু  প্রশ্ন পেয়েছি। প্রশ্নগুলো জন্য অন্যান্য ধারনা পেতে বা আপনার নির্দিষ্ট ব্যবসার প্রয়োজন মেটাতে সেগুলো পুনরায় ফর্ম্যাট করতে ChatGPT আপনাকে যা দেবে তা আপনি নিতে পারবেন।

আপনি  একজন ওয়ার্ডপ্রেস ব্যবহারকারী হন, তবে আপনার সাইটে দ্রুত কুইজ যোগ করতে আপনি একটি ভালো কুইজ প্লাগইন বা সার্ভে প্লাগইন ব্যবহার করতে পারবেন। যে বলে, সম্ভাবনা অন্তহীন. আপনি ChatGPT কে আপনার ক্ইজ একটি স্ট্যাটিক ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করা এবং HTML তৈরি করতে  পারেন, একটি AI আর্ট জেনারেটরের সাথে ব্যবহার করার জন্য একটি টেক্সট-টু-ইমেজ বিবরণ তৈরি করতে পারেন এবং অনুরোধ করতে পারেন এবং আরও অনেক কিছু  করতে পারেন।

৮। বাজার গবেষণা করা :

চ্যাট জিপিটি গোপন টিপসের মধ্যে এটি ChatGPT এর সাথে বাজার গবেষণা পরিচালনা করার সময়, নির্দিষ্ট করা বা শুরু করা সর্বোত্তম উপায়। আপনি যে পণ্য বা পরিষেবা সম্পর্কে অন্তর্দৃষ্টি চান সে সম্পর্কে ChatGPT বলুন, দেখার জন্য নির্দিষ্ট জনসংখ্যা পেরন করুন এবং এমনকি আপনার লক্ষ্যের জন্য দর্শকদের করতে বলুন। উদাহরণ, আমরা ChatGPT কে বার্মিংহাম, আলাবামার লোকেদের সনাক্ত করতে সাহায্য করছে, যারা সম্ভবত ওয়েব ডিজাইন কিনতে আগ্রহী। একটি  প্রম্পট সহ, এটি আমাদের বয়স বা গোষ্ঠী, আয় বা শিক্ষার স্তর এবং সেই এলাকার নির্দিষ্ট অবস্থানগুলোর সরবরাহ করে থাকে যা লক্ষ্য করার জন্য আমাদের সেরা জনতাত্ত্বিক হবে ৷ যদিও এটি একটি মৌলিক উদাহরণ হিসাবে, এটি আপনাকে ChatGPT কী করতে পারে তার একটি ভাল ধারণা দিয়ে থাকে।

অতিরিক্ত, আপনি ChatGPT কে একটি দৃষ্টিভঙ্গি দিতে বা একটি নির্দিষ্ট সত্তা হিসাবে কথা বলতে অনুরোধ করতে পারেন। আপনি যদি সেরা ফলাফল পান তা নিশ্চিত করতে প্রাথমিক প্রম্পটের পরে এটি খাওয়ানো চালিয়ে যেতে এটি সাহায্য করবে। অবশেষে, যেমনটি আমরা আমাদের নিবন্ধে অনেকবার বলছি, অনুগ্রহ করে এটি যা বলে তা নিখুঁত হবে এমনটা নয়। আপনার সঠিক তথ্য আছে কিনা তা নিশ্চিত করার জন্য আপনার গবেষণার সাথে অনুসরণ করা অপরিহার্য।


৯। পণ্যের বিবরণ  :

চ্যাট জিপিটি গোপন টিপসের মধ্যে এটি আপনার যদি একটি ইকমার্স ওয়েবসাইট থাকে, তবে সবচেয়ে কঠিন কাজগুলির মধ্যে একটি হল ভাল পণ্যের বিবরণ তৈরি করা। এটি খুবই সত্য যদি আপনার তৈরি করার জন্য শত শত পণ্য থেকে  থাকে। সৌভাগ্যক্রমে, চ্যাটজিপিটি এবং অন্যান্য AI লেখার সফ্টওয়্যার এতে সাহায্য করতে পারে। আপনি ChatGPT-এর কাছে যা চাবেন তাই আপনাকে আউটপুট হিসেবে দিবে । তাহলে, সর্বোত্তম ফলাফল পেতে, আপনি যা চান তা বলার ক্ষেত্রে বর্ণনামূলক এবং সুনির্দিষ্ট । আমরা এটিকে একটি উত্তাপযুক্ত 20-আউন্স কাপের জন্য একটি পণ্যের বিবরণ এবং তৈরি করতে করেছে এবং যা আমরা  খুব সহজে  বিক্রি করতে চাই। প্রাথমিক প্রম্পটের পরে, এটি পাঁচটি অনুচ্ছেদ বের করতে পারে, যা পণ্যের বিবরণের জন্য অনেক বেশি। 


১০। এআই আর্ট তৈরি করণ  :

চ্যাট জিপিটি গোপন টিপসের মধ্যে এটি ChatGPT ব্যবহার করার আমাদের চূড়ান্ত সৃজনশীল উপায় এটিকে অন্যান্য AI প্রোগ্রামের  একত্রিত করে সুন্দর আর্টওয়ার্ক তৈরি করে থাকে। যেহেতু ChatGPT এটি ভাষা মডেল, সেহেতু  আপনার জন্য ছবি তৈরি করতে পারবে না। যাইহোক, এআই সফ্টওয়্যারের অনেক ব্যবহার রয়েছে যা আপনাকে সাহায্য করে থাকে। আপনি যখন আপনার শিল্প তৈরি করতে প্রস্তুতি  হয়, তখন আপনি ওয়েবপেজ, চিত্র সম্পদ এবং আরও অনেক কিছু ডিজাইন করতে মিডজার্নির মতো করে ChatGPT প্রোগ্রামের সাথে এটি একত্রিত করতে পারবেন।

বিকল্পভাবে, আপনিও AI ইমেজ জেনারেট জন্য প্রম্পট তৈরি করতে ChatGPT ব্যবহার করতে পারে। যাইহোক, এই পদ্ধতিতে আপনার পছন্দ মতো জিনিসগুলি পেতে অনেক খানিকটা টুইকিং প্রয়োজন এবং বেশিরভাগ টেক্সট-টু-ইমেজ এআই সফ্টওয়্যার আপনার জন্য প্রস্তুত করতে পারে।

 

 FAQs - সচারচর মানুষ চ্যাটজিটি সম্পর্কে জানতে চাই-

 

 ১। চ্যাটজিপিটি দিয়ে কি রচনা লেখা যায়?

উত্তরঃ হ্যাঁ। চ্যাট জিপিটি দিয়ে রচনা লেখা যায়। আপনি শুধুর চ্যাটজিপিটি লিখে দিবে সে কি রচনা লিখবে সে তার তথ্য ভান্ডার থেকে আপনাকে একটি রচনা লিখে দিবে।

 

২। চ্যাট জিপিটি কি হিসাব নিকাশ করতে পারে?

 উত্তরঃ আপনি যেকোন ধরণের বড় অংক দিলে সে দ্রুত করে দিবে।

 

৩। চ্যাট জিপিটি দিয়ে কি ওয়েব ডিজাইন করা যায়?

উত্তরঃ আপনি চ্যাটজিপিটিকে দিয়ে একটি ওয়েব ডিজাইন করে নিতে পারেন। 

 

৪। চ্যাটজিপিটি কি ভুল তথ্য প্রদান করে?

উত্তরঃ হ্যাঁ। ভুল তথ্য অনেক সময় প্রদান করতে পারে।

 

৫। চ্যাটজিপিটি কোন প্রতিষ্ঠান বাজারে  এনেছে?

উত্তরঃ  ওপেন আই।

 

 


Post a Comment

0Comments

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!