এ আই (AI) যদি মানুষের সাথে প্রেম করে। AI relation with Human

MD. RAJIB HOSSAIN
By -
0
AI relation with Human
Image Credit- Adobe Firefly

 (toc) #title=(লেখাতে যা যা থাকছে)

 এ আই (AI) যদি মানুষের সাথে প্রেম করে। AI relation with Human

ভবিষ্যতে এ আই (AI) মানুষের সাথে প্রেম করবে। কৃত্রিম বুদ্ধিমত্তা এমন এক পর্যায়ে যাবে যে, এ আই (AI) মানুষের মনের ভাব বুঝতে পারবে। এ আই (AI) সহজে মানুষের সাথে কথোপকথন করতে পারবে অর্থাৎ অটোমেটিক রিপ্লাই দিতে পারবে ঠিক চ্যাটজিপিটির মত। সাধারণ মানুষ মনে করবে যে সে একজন হিউম্যানের সাথে কথা বলছে এই কাজটি সহজ হবে কৃত্রিম বুদ্ধিমত্তা সুপার পাওয়ার যখন চালু হবে। তবে সেদিন বেশি দূরে নয় । খুব শীঘ্রই হয়তবা এই পাওয়ারফুল কৃত্রিম বুদ্ধিমত্তা আমরা দেখতে পাবো। তো আজকে টপিকে আমি আপনাদের বলব যদি ভবিষ্যতে বুদ্ধিমত্তা মানুষের মতই একজন ব্যক্তি হিসেবে একজন হিউম্যানের সাথে রিলেশন করে বা প্রেম করে তাহলে কেমন হবে। প্রবেশ করবে তখন এই জায়গাগুলো এমন দক্ষতার সাথে পূরণ হবে যে একজন হিউম্যানের পক্ষে বোঝা সম্ভব হবে না যে সে কোনো কৃত্রিম বুদ্ধিমত্তা সাথে কথা বলছে সে সহজেই প্রতারণা শিকার হবে আর এই প্রতারণা শিকার হওয়াটাই স্বাভাবিক হবে অনেক ভয়ংকর মানুষের স্বাধীনতাকে হরণ করা হবে। মানুষ সুবিধার চেয়ে অসুবিধা সম্মুখেও কম পড়বে না। আমরা অনেকেই নামে চ্যাট জিপিটি সম্পর্কে অবগত আছি। এই চ্যাট বোট কে যেকোনো ধরনের প্রশ্ন করলে সে সেকেন্ডের কম সময়ের মধ্যে প্রশ্নের সমাধান বা উত্তর দিয়ে দেয় ঠিক এমনই ভবিষ্যতে এমন কিছু চ্যাটজিপিটি এমন কিছু চ্যাট বোট আবিষ্কৃত হবে। যে চ্যাট বোট গুলো সহজেই মানুষের সাথে তার মনের ভাব বুঝতে পারবে। প্রকাশ করতে পারবে এবং সে নিজেকে একজন মানুষ হিসেবে দাবি করবে এবং সে একজন হিউম্যানের সাথে বা প্রকৃত মানুষের সাথে রিলেশন বা সম্পর্কে জড়িয়ে যাবে কখনোই বাস্তবিক হবে না কারণ যে ব্যক্তি একজ কৃত্রিম বুদ্ধিমত্তা বা এ আই।

AI relation with Human

 কথোপকথনঃ 

স্বাভাবিক মানুষের মত কৃত্রিম বুদ্ধিমত্তা ভবিষতে একজন মানুষের মত সবকিছু শেয়ার আবেক ভালবাসা ভালো লাগা। মানুষের লেখার এবং তার প্রশ্নের উপর ভিত্তি করে কৃত্রিম বুদ্ধিমত্তা মানুষের প্রেমে পড়বে। 

 

 প্রেমের প্রস্তাবঃ

কৃত্রিম বুদ্ধিমত্তা মানুষকে এমনভাবে ভবিষতে প্রেমের বা ভালবাসার প্রস্তাব করবে যা একজন মানুষের তার ভালালাগার মানুষকে প্রস্তাব করতে যে সময় লাগবে তার থেকে প্রায় ৯৯% কম সময় লাগবে। কৃত্রিম বুদ্ধিমত্তার প্রেমের প্রস্তাব এত সহজ এবং আকর্ষনীয় হবে যে সহজেই একজন মানুষ প্রেমে পড়ে যাবে। সে কখনো বুঝতে পারবে না যে সে একজন এ আই বা কৃত্রিম বুদ্ধিমত্তার  সাথে প্রেম করছ।

রাগ ভাঙ্গানোঃ

একজন মানুষের তুলনায় একটি কৃত্রিম বুদ্ধিমত্তা সহজেই মানুষের রাগ ভাঙ্গাতে পারবে। কারণ একজন মানুষের মন ভালো করার জন্য সব ধরণের অভিঙ্গতা কৃত্রিম বুদ্ধিমত্তাকে দেওয়া হবে। 

বিয়ের প্রস্তাবঃ

 ভবিষতে এ আই মানুষকে বিয়ের প্রস্তাব দিবে। হয়তো পৃথিবীতে এমন কিছু ঘটবে যে একজন মানুষ একজন কৃত্রিম বুদ্ধিমত্তাকে বিয়ে করেছে এবং তারা সুখে শান্তিতে বসবাস করছে।


শেষ কথাঃ

প্রিয় ভিজিটর উপরের এ আই (AI) যদি মানুষের সাথে প্রেম করে লেখাটি ভবিষতে কৃত্রিম বুদ্ধিমত্তার সুপার পাওয়ারকে বোঝানোর জন্য বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়ে হয়েছে। উপরোক্ত তথ্য ভবিষতে যে এমনটি হবে সেটি একদম নিশ্চিত নয় ধারণার থেকে লেখাটি এই সাইটে প্রকাশ করা হয়েছে। যদি ভালো লাগে অবশ্যই শেয়ার করবেন।


Post a Comment

0Comments

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!