এআই ডেথ ক্যালকুলেটর আপনার আগাম মৃত্যুর দিন বলে দিবে।

MD. RAJIB HOSSAIN
By -
0

 

এআই ডেথ ক্যালকুলেটর

 এ আই ডেথ ক্যালকুলেটর আপনার আগাম মৃত্যুর খবর বলে দিবে।

এআই ডেথ ক্যালকুলেটর বর্তমান চ্যাটজিপিটি মডেল ব্যবহার করে প্রস্তুত করা হয়েছে। ডেথ ক্যালকুলেটর অনুমান করে একটি ফলাফল প্রদান করে মাত্র। ডেথ ক্যালকুলেটর দেওয়া তথ্য সম্পূর্ণ সঠিক হবে এমনভাবাটা খুবই বোকামী। 


(toc) #title=(লেখাতে যা যা থাকছে-)

 

 

এ আই ডেথ ক্যালকুলেটর কি?

এআই ডেথ ক্যালকুলেটর হল মানুষের বর্তমান জীবনযাত্রার তথ্যের উপর ভিত্তি করে মানুষের আয়ু বা সম্ভাব্য আয়ুষ্কাল অনুমান করার কৃত্রিম বুদ্ধিমত্তা শক্তি। ডেথ ক্যালকুলেটর অনলাইনে ব্যবহার করা সম্পূর্ণ বিনামূল্যে। মুক্তির তারিখ  ডিসেম্বর ২০২০।  এআই ডেথ ক্যালকুলেটর অত্যাধুনিক এআই অ্যালগরিদম যা আপনার বয়স, স্বাস্থ্য অভ্যাস, পারিবারিক ইতিহাস এবং জীবনযাত্রার পছন্দ সহ বিস্তৃত কারণের বিশ্লেষণ করে।

 

এ আই ডেথ ক্যালকুলেটর কিসের ওপর ভিত্তি করে তথ্য দেয়?

ব্যক্তিগত তথ্য বয়স, ওজন (কিলোগ্রামে), উচ্চতা (সেন্টিমিটারে), দৈনিক ক্যালোরি গ্রহণ এবং ব্যায়ামের মাত্রা (0-10 এর স্কেলে, 4টি গড় সহ) ইনপুট করে শুরু করুন। AI অ্যালগরিদমগুলি তারপর বিশাল স্বাস্থ্য পরিসংখ্যান এবং চিকিৎসা গবেষণার ডাটা দিয়ে আপনার ডেটা বিশ্লেষণ করবে। এর পর ডেথ ক্যালকুলেটর আপনার সম্ভাব্য আয়ুষ্কালের একটি আনুমানিক পরিসীমা বা গড় উপস্থাপন করবে।
     

আরও পড়ুনঃ এআই দিয়ে তৈরি নকল কন্ঠ হতে সাবধান ! (alert-success)


সর্তকতাঃ 

মনে রাখবেন যে এআই ডেথ ক্যালকুলেটর হতে প্রাপ্ত ফলাফলগুলি আনুমানিক এবং আপনার জীবনকালের নির্দিষ্ট ভবিষ্যদ্বাণী নয় ৷ এআই ডেথ ক্যালকুলেটর মূলত স্বাস্থ্যের উপর সচেতনা বড়ানোর জন্য কাজ করে। 


গবেষণাঃ 

বিজ্ঞানীদের দাবি, এক্ষেত্রে ‘মরণ ক্যালকুলেটর’ গণনা করে যে উত্তর বার করে, তা ৭৮ শতাংশ সঠিক। পূর্বাভাস না মেলার সম্ভাবনা থাকে মাত্র ২২ শতাংশ। ‘গবেষকদের দাবি, ২০০৮ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত চলেছে যন্ত্র নিয়ে পরীক্ষা-নিরীক্ষা। ওই ১২ বছরে অন্তত ৬০ লাখ ডেনমার্কবাসীর ওপর যন্ত্রটি পরীক্ষা করে দেখা হয়েছে। ফল হয়েছে আশানুরূপ। যা দেখে যন্ত্র নিয়ে উৎসাহ বেড়েছে বিজ্ঞানী মহলে। বিজ্ঞানীরা জানিয়েছেন, এই যন্ত্র সফলভাবে মানুষ ব্যবহার করতে পারলে তা অনেক কাজে লাগতে পারে। জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে উঠতে পারে ‘ডেথ ক্যালকুলেটর’। এ প্রসঙ্গে উদাহরণ হিসেবে জীবন বিমার কথা বলেছেন বিজ্ঞানীরা। ওই প্রকল্পের ক্ষেত্রে মৃত্যুর সম্ভাব্য সময় আগে থেকে জানা থাকলে উভয়পক্ষেরই সুবিধা হবে বলে দাবি তাদের।

 

 

আরও পড়ুনঃ বার্ড চ্যাটবটের নতুন সংস্করণে থাকছে নতুন চমক (alert-success)

 

FAQs

১। এ আই ডেথ ক্যালকুলেটর কি?

এআই ডেথ ক্যালকুলেটর হল মানুষের বর্তমান জীবনযাত্রার তথ্যের উপর ভিত্তি করে মানুষের আয়ু বা সম্ভাব্য আয়ুষ্কাল অনুমান করার কৃত্রিম বুদ্ধিমত্তা শক্তি।

২।  ডেথ ক্যালকুলেটর কত তারিখে প্রকাশ হয়?

উত্তরঃ ডিসেম্বর ২০২০।

৩। ডেথ ক্যালকুলেটর কি সম্পূর্ণ সঠিক তথ্য দেয়?

উত্তরঃ না। এটি একটি এ আই টুলস। তাই এর সব তথ্য সঠিক নয়।

 

শেষ কথাঃ

এআই ডেথ ক্যালকুলেটর আপনার আগাম মৃত্যুর দিন বলে দিবে। পোস্টটি ভালো লাগলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না।

Post a Comment

0Comments

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!