গুগুল বার্ড ১০টি গোপন টিপস। Google bard 10 hidden tips

MD. RAJIB HOSSAIN
By -
0

 

গুগুল বার্ড ১০টি গোপন টিপস

 গুগুল বার্ড ৫টি গোপন টিপস। Google bard 10 hidden tips

গুগুল বার্ড ইতিমধ্যেই তার সৃজনশীলাতা প্রমাণ করেছে। গুগুল বার্ড সহজেই কবিতা, কোড, স্ক্রিপ্ট, বাদ্যযন্ত্র, ইমেল, চিঠি ইত্যাদি তেরি করে দিতে পারে। গুগুল বার্ড এর প্রশ্নের মাধ্যমে উত্তরগুলো সঠিক হয়ে থাকে। ভুল উত্তর গুগুল বার্ড খুব প্রদান করে।

 

  (toc) #title=(লেখাতে যা যা থাকছে-)  




গুগল বার্ডের ১০টি গোপন টিপস

 

১। নির্দিষ্ট বিষয়ের ওপর প্রশ্ন করে তথ্য সংগ্রহঃ

একটি নির্দিষ্ট বিষয়ের ওপর প্রশ্ন করতে পারেন গুগুল বার্ডকে। উদাহরণস্বরূপ, আপনি লিখতে পারেন 'বাংলাদেশের রাজধানীর বর্ণনা দাও"


২। নির্দিষ্ট বিষয়ের ওপর প্রশ্নের সাথে আরেকটি প্রশ্ন করে তথ্য সংগ্রহঃ

নির্দিষ্ট বিষয়ের সাথে আরও একটি প্রশ্ন ‍যুক্ত করে বেশি তথ্য সংগ্রহ করে নিতে পারে গুগুল বার্ডের কাছ থেকে। যদি আপনার নির্দিষ্ট বিষয় হয় “বাংলাদেশের রাজধানীর বর্ণনা দাও” তার সাথে যুক্ত করতে পারেন বাংলাদেশের রাজধানীতে কত মানুষ বসবাস করে

 

 আরও পড়ুনঃ বার্ড চ্যাটবটের নতুন সংস্করণে থাকছে নতুন চমক(alert-success)

 

৩। গুগুল বার্ডকে সৃজনশীল কিছু লিখতে বলুনঃ

গুগুল বার্ডকে সৃজনশীলভাবে একটি লেখা তৈরি করতে বলুন, যেমন একটি কবিতা, কোড, স্ক্রিপ্ট, বাদ্যযন্ত্রের টুকরো, ইমেল, চিঠি ইত্যাদি। উদাহরণস্বরূপ, আপনি লিখতে পারেন "একটি কবিতা লিখুন যেখানে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের কথা বলা হয়েছে"।


৪। Google বার্ডকে অনুবাদ করতে বলুনঃ

Google বার্ডকে একটি ভাষা থেকে অন্য ভাষায় অনুবাদ করতে বলুন। উদাহরণস্বরূপ, আপনি লিখতে পারেন "'আমি প্রবাস জীবনে খুবই কষ্টে টাকা উপার্জন করি-এর ইংরেজি অনুবাদ দিন"।

৫। Google বার্ডকে আপনার প্রশ্নের উত্তর তথ্যকে আরো গুছিয়ে লিখতে বলুনঃ

গুগুল বার্ডকে আপনার প্রশ্নের উত্তর তথ্যপূর্ণ উপায়ে দিতে বলুন, যেন সেই লেখাটি একজন মানুষের লেখার মত হয়। উদাহরণস্বরূপ, আপনি লিখতে পারেন "ঢাকার রাজধানীতে অবস্থিত বড় কোম্পনির যোগাযোগের তথ্য প্রদান কর"।

 

 আরও পড়ুনঃকিবোর্ডে কপিলট এআই কী আনছে মাইক্রোসফট। Copilot AI in keyboard(alert-success)

 

৬। কীওয়ার্ড ব্যবহার করুনঃ

আপনি একটি নির্দিষ্ট কিওয়ার্ড দিয়ে বার্ডের সাহায্যে সৃজনশীল কিছু তৈরি করে নিতে পারেন। উদাহরণস্বরূপ প্রশ্ন করতে পরেঃ “প্রেম সম্পর্কে একটি কবিতা লেখ” এর সাথে হৃদয় কীওয়ার্ড যুক্ত করে বার্ডের থেকে একটি সুন্দর কবিতা বানিয়ে নিতে পারেন।

 

৭। প্রশ্নের ওপর প্রশ্ন করতে পারেনঃ

গুগুল বার্ডকে একটি নির্দিষ্ট বিষয়ের ওপর ব্লগপোস্ট তৈরি করতে বলতে পারেন। আপনি যদি গুগুল বার্ডের প্রশ্নের উত্তরে সন্তুষ্ট না হন তবে ঐ বিষয়ে আরো তথ্য দিতে বলতে পারেন বার্ড আপনার এই টিপসগুলি ব্যবহার করে, আপনি Google বার্ড থেকে সর্বাধিক পরিমাণে তথ্য পেতে পারেন। 

 

৮। ধৈর্য্য ধরুণ বার্ডকে সময় দিনঃ

বার্ড একটি বড় ভাষা মডেল, এবং গুগুল বার্ড প্রশ্নের উত্তর তৈরি করতে কিছু সময় নিতে পারে। ধৈর্য ধরুন এবং আপনার অনুরোধ প্রক্রিয়া তৈরি করার জন্য বার্ডকে যথেষ্ট সময় দিন। 

 

৯। বার্ডের অন্তর্নির্মিত বৈশিষ্ট্যগুলি ব্যবহার করুন

বার্ডের বেশ কয়েকটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে এটিকে আরও কার্যকরভাবে ব্যবহার করতে সহায়তা করতে পারে। আপনি সেগুলো ব্যবহারের চেষ্টা করে দেখতে পারেন। হয়তো আপনার অনেক কাজে আসবে।
উদাহরণ স্বরূপ, আপনি "Google it" বোতামটি ব্যবহার করে যে কোনো বিষয়ে তথ্য অনুসন্ধান করতে পারেন। আপনি বার্ডের কার্যক্ষমতা রেট দিতে এবং প্রদান করতে "থাম্বস আপ" এবং "থাম্বস ডাউন" বোতামগুলিও ব্যবহার করতে পারেন।

 

১০। গুগল বার্ড ব্যবহার করার জন্য এখানে কিছু অতিরিক্ত টিপস এবং কৌশল রয়েছে:

আইডিয়া বা ধারনা নিয়ে চিন্তা করতে বার্ড ব্যবহার করুনঃ

আপনি যদি ভবিষতে কোন প্রকল্প বা ব্যবসা তৈরি করতে তাহলে আপনি বার্ডের সাহায্যে সহজেই একটি ব্যবসা বা অন্য কোন প্রকল্প ধারণা তৈরি করতে পারেন।

নতুন জিনিস শিখতে Bard ব্যবহার করুনঃ

ইতিহাস থেকে বিজ্ঞান থেকে বর্তমান ঘটনা পর্যন্ত বিস্তৃত বিষয় সম্পর্কে জানতে বার্ড ব্যবহার করা যেতে পারে। শুধু বার্ডকে একটি প্রশ্ন জিজ্ঞাসা করুন এবং এটি আপনাকে একটি ব্যাপক এবং তথ্যপূর্ণ তথ্য প্রদান প্রদান করবে।

আপনার লেখার দক্ষতা বৃদ্ধি করতে গুগুল বার্ড ব্যবহার করুনঃ

বার্ড আপনাকে বিভিন্ন উপায়ে আপনার লেখার দক্ষতা উন্নত করতে সাহায্য করতে পারে।আপনি আপনার সৃজনশীল লোখার কাঠামোগত কোথায় ব্যাকরণ বা অন্য কোন বিষয়ে আটকে গেলে আপনি সহজেই দক্ষতা বৃদ্ধি করতে পারেন।


 আরও পড়ুনঃএআই ডেথ ক্যালকুলেটর আপনার আগাম মৃত্যুর দিন বলে দিবে।(alert-success)


FAQs

১। গুগুল বার্ড ব্যবহার করে কি ব্লগ পোস্ট তৈরি করা যায়?

উত্তরঃ গুগুল বার্ড ব্যবহার করে খুব সহজেই ব্লগপোস্ট তৈরি করা যায়।

২। কিভাবে প্রশ্ন করলে বার্ড ভাল ফলাফল তৈরি করে দেয়?

উত্তরঃ নির্দিষ্ট বিষয়ের উপর সহজ ভাষায় প্রশ্ন করলে সহজেই উত্তর দিতে পারে।

৩। বার্ড ব্যবহারের সাঠিক তথ্য কি পাওয়া যাবে?

উত্তরঃ বার্ড সঠিক উত্তর প্রদান করে ।

 

শেষ কথাঃ 

উপরোক্ত আলোচনা ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন। 




Post a Comment

0Comments

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!