সেরা ৫ এ আই টুলস কাঁপাবে ২০২৪

MD. RAJIB HOSSAIN
By -
0

সেরা ৫ এ আই

সেরা ৫ এ আই টুলস কাঁপাবে ২০২৪

সেরা ৫ এ আই টুলস কাঁপাবে ২০২৪। বর্তমানে এ আই বা কৃত্রিম বুদ্ধিমত্তা বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছে। কৃত্রিম বুদ্ধিমত্তা যেভাবে অগ্রগতি হচ্ছে ২০২৪ সালে এ আই এর দাপটে কাঁপবে বিশ্ব।বিগত বছরে কৃত্রিম বুদ্ধিমত্তা বা এ আই নিয়ে পাল্টা-পাল্টি অনেকগুলো কোম্পানি তাদের এ আই বা কৃত্রিম বুদ্ধিমত্তা টুলস প্রকাশ করছে এবং সবাই নিজেকে সেরা হিসেবে প্রমাণ করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এর মধ্যে অনেকগুলো কোম্পানি তাদের এ আই বা কৃত্রিম বুদ্ধিমত্তা টুলের নতুন সংস্করণ বাজারে আনার ঘোষনা দিয়েছে। আজকে আমি আপনাদের ৫টি সেরা টুলস সম্পর্কে তথ্য শেয়ার করব।

 

 (toc) #title=(লেখাটিতে যা থাকছে-)

 

সেরা ৫ এ আই টুলসঃ 

 

গুগল বার্ড ও জেমিনিঃ

চ্যাটজিপিটি আলোড়ন সৃষ্টি করার পর গুগুল তাদের এ আই বা কৃত্রিম বুদ্ধিমত্তা চ্যাটবট বার্ড প্রকাশ করে। ইতিমধ্যেই বার্ড নিয়ে নতুন তথ্য প্রকাশ করেছে গুগুল। শিঘ্রই বার্ড এডভান্স প্রকাশ করবে প্রতিষ্ঠানটি। গুগুল আশা করে বার্ড এ্যাডভান্স প্রকাশের পর নির্ভুল তথ্য প্রদান করতে সক্ষম হবে।  

 

আরও পড়ুনঃ  বার্ড চ্যাটবটের নতুন সংস্করণে থাকছে নতুন চমক। (alert-success)


জিপিটি-৪ঃ

অপেনআইয়ের তুমুল জনপ্রিয় চ্যাটজিপিটির নতুন ভার্সন জিপিটি-৪ বাজারে আনে। ওপেনআইয়ের দাবি এ নতুন ভার্সনটি সর্বাধিক সঠিক তথ্য প্রদান করতে সক্ষম। মানুষের মত কথোপকথন করতে পারবে চ্যাটজিপিটির এই ভার্সন। ইতিমধ্যে বিশ্বে চ্যাটজিপিটি ব্যবহার করে অনলাইনে ইনকামের বিশেষ সুবিধা চালু করেছে অনেক কোম্পানি। ২০২৪ সালে বড় একটি বাজার দখল করে রাখতে পারে জিপিটি-৪। 


আরও পড়ুন- চ্যাটজিপিটির (ChatGPT) মাধ্যমে অনলাইনে ইনকাম করার উপায়  (alert-success)

 

বিং চ্যাটঃ

গুগুলের বার্ড প্রকাশের পর মাইক্রোসফট বিং নড়েচড়ে বসে। বিং দ্রুতই এ আই বা কৃত্রিম বুদ্ধিমত্তা চ্যাটবট প্রকাশ করে। বিং চ্যাটবট ব্যবহার করা হয়েছে জিপিটি ৪ এবং ডাল-ই ৩ এর মডেল। এটি ফ্রি ভার্সন হওয়া প্রযুক্তি প্রেমিকদের কাছে বিং চ্যাট অনেক সারা ফেলেছে।

 

ডাল-ই ৩ঃ

অপেনআইয়ের এ আই বা কৃত্রিম বুদ্ধিমত্তা ডাল-ই ৩ ইমেজ বা ছবি জেনারেট করার জন্য ব্যবহার করা হয়ে থাকে। ডাল-ই ৩ ছবি থেকে লেখার মাধ্যমে সহজেই ছবি তৈরি করে দেয়। ডাল-ই ৩ জেনারেটিভ ৪টি ছবি ফলাফল দেখায়। মাইক্রোসফট বিং এর ইমেজ জেনারেটরে ডাল-ই ৩ ল্যাংগুয়েজ মডেল ব্যবহার করা হয়েছে। 


আরও পড়ুনঃ ডাল-ই (Dall-E) ৩ কি? ডাল-ই ৩ দিয়ে যেভাবে এ আই ছবি তৈরি করবেন। (alert-success)


গ্রুক এ আইঃ

এ আই বা কৃত্রিম বুদ্ধিমত্তার দাপটের সাথে যুক্ত হলেন প্রযুক্তি প্রেমিক ইলেন-মাস্ক। তিনি মনে করে তার গ্রুক এ আই সবার সেরা হবে। এর জন্য ইলেন মাস্ক নিরলসভাবে তার কোম্পানি কাজ করে যাচ্ছে। গ্রুক এ আই চ্যাট জিপিটি এবং গুগুল বার্ড এ আই বা কৃত্রিম বুদ্ধিমত্তার মানুষের প্রশ্নের উত্তর দিতে পারে।


FAQs

১। গুগুল বার্ড কি?

উত্তরঃ কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন চ্যাটবট। বার্ড মানুষ নয় এটির নিজস্ব চিন্তাভাবনা বা অনুভূতি নেই, যদিও এটি মানুষের মতো হুবহু উত্তর দিতে পারে। 

২। বিং চ্যাট কি?

উত্তরঃ বিং চ্যাটবট এ আই বা কৃত্রিম বুদ্ধিত্তার উপর ভিত্তি করে মানুষের প্রশ্নের উত্তর দিয়ে থাকে।
 

৩। চ্যাটজিপিটি কি?

উত্তরঃ চ্যাটজিপিটি হলো কৃত্রিম বুদ্ধিমত্তার উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। চ্যাটজিপিটি ব্যবহারকারীর দেয়া তথ্য থেকে উত্তর দিয়ে থাকে।
 

শেষ কথাঃ

সেরা ৫ এ আই টুলস কাঁপাবে ২০২৪ লেখাটি আপনাদের অনেক উপকারে আসবে। যদি লেখাটি আপনাদের কাছে ভালো লাগে তাহলে শেয়ার করতে ভুলবেন না।

Post a Comment

0Comments

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!