চ্যাটজিপিটি দিয়ে আপনার সিভি তৈরি করুন

MD. RAJIB HOSSAIN
By -
0

 

চ্যাটজিপিটি সিভি তৈরি করুন

চ্যাটজিপিটি দিয়ে আপনার সিভি তৈরি করুন 

চ্যাটজিপিটি ব্যবহার করে খুব সহজেই আপনি সিভি তৈরি করে নিতে পারে। চ্যাটজিপিটি ব্যবহার করে আপনার ব্যক্তিগত অনেক কাজ সহজেই করতে পারনে আপনি। সেক্ষেত্রে সঠিক দিকনির্দেশনা দিতে হবে আপনাকে। সঠিক দিকনির্দেশনা বলতে আপনি চ্যাটজিপিটির থেকে কি করে নিতে বা বানিয়ে নিতে চাচ্ছেন তার সঠিক একটি ধারণা প্রদান করুন। আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনি সহজেই চ্যাটজিপিটি ব্যবহার করে সিভি তৈরি করবেন।


 (toc) #title=(লেখাতে যা যা থাকছে-)

 

সিভি কি?

সিভি বা Curriculum Vitae হচ্ছে একজন ব্যক্তির ব্যক্তিগত তথ্য, শিক্ষা ও চাকরি জীবনের বিভিন্ন কর্মকাণ্ডের সারাংশ। সিভি বা Curriculum Vitae বাংলায় জীবনবৃত্তান্ত বলা হয়। একজন ব্যক্তির বিভিন্ন কারণে সিভি বা Curriculum Vitae প্রয়োজন হয়ে থাকে।

 

আরও পড়ুনঃ বার্ড চ্যাটবটের নতুন সংস্করণে থাকছে নতুন চমক(alert-success)

 

চ্যাটজিপিটি দিয়ে আপনার সিভি তৈরি করুন যেভাবেঃ

চ্যাটজিপিটি দিয়ে সিভি তৈরি করার জন্য আপনাকে প্রথমে চ্যাটজিপিটি লগ ইন করতে হবে। তারপর চ্যাটজিপিটিকে প্রশ্ন করা শুরু করুন।

 

নিজের ব্যক্তিগত তথ্য প্রদান করুনঃ

চ্যাটজিপিটি দিয়ে সিভি তৈরি করতে হলে আপনার ব্যক্তিগত তথ্য প্রদান করুন। যেমন, আপনার নাম, পিতার নাম, মতার নাম, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা থাকলে অভিজ্ঞতার বিবরণ দিয়ে চ্যাটজিপিটিকে আদেশ করুন একটি সিভি তৈরি করে দাও সেমোতাবেক আপনাকে একটি সিভি তৈরি করে দিবে।

 

সিভিতে কলাম যোগ করুনঃ

আপনার সিভিতে কোন কলাম প্রয়োজন হলে চ্যাটজিপিটিকে কলাম যোগ করতে বলুন চ্যাটজিপিটি আপনার সিভিতে কলামযুক্ত করে দিবে।


সিভিতে বুলেট পয়েন্ট যোগ করুনঃ

আপনার সিভিতে বুলেট পয়েন্ট যুক্ত করতে চ্যাটজিপিটিকে আদেশ করুন যে আপনার সিভিতে বুলেট পয়েন্ট যুক্ত করুক। যে যে স্থানে বা জায়গা বুলেট পয়েন্ট যোগ করতে চান সেই স্থানে নাম লিখে দিন।


পর্যায়ক্রমে সাজাতে বলুনঃ

চ্যাটজিপিটি যদি আপনার সিভি এলোমেলভাবে সাজাই তাহলে চ্যাটজিপিটি সিভিটিকে পর্যায়ক্রমে সাজানোর আদেশ করুন সে আপনাকে সুন্দরভাবে সাজিয়ে দেবে।


আপনার সিভি হালনাগাদ বা আপডেট করুনঃ

আপনার সিভিটিকে সহজেই হালনাদাগ বা আপডেট করে নিতে পারবেন চ্যাটজিপিটির মাধ্যমে। যে যে স্থানে সিভির তথ্য পরিবর্তন করতে চান শুধু চ্যাটজিপিটিকে বলে দিন চ্যাটজিপিটি কাজটি সহজভাবে করে দিবে।


সিভি এডিট করুনঃ

আপনার সিভিটিকে সহজে এডিট করে নিন চ্যাটজিপিটির মাধ্যমে।


ক্যারিয়ার সামারি লিখুনঃ

চ্যাটজিপিটিকে আদেশ দিন যে আমাকে সিভির জন্য একটি ক্যারিয়ার সামারি তৈরি করে দাও। চ্যাটজিপিটি আপনাকে আপনার সিভির জন্য ক্যারিয়ার সামারি তৈরি করে দেব।

 

আরও পড়ুনঃএআই দিয়ে তৈরি নকল কন্ঠ হতে সাবধান !(alert-success)

 

FAQs

১।  সিভি কি?

সিভি বা Curriculum Vitae হচ্ছে একজন ব্যক্তির ব্যক্তিগত তথ্য, শিক্ষা ও চাকরি জীবনের বিভিন্ন কর্মকাণ্ডের সারাংশ। সিভি বা Curriculum Vitae বাংলায় জীবনবৃত্তান্ত বলা হয়।

২। চ্যাটজিপিটি কি সত্যিই সিভি তৈরি করতে পারে?

উত্তরঃ হ্যাঁ আপনি এখনি চেষ্টা করে দেখুন।

 

শেষ কথাঃ

চ্যাটজিপিটি দিয়ে আপনার সিভি তৈরি করুন পোস্টটি তথ্যমুলক মনে হলে অবশ্যই শেয়ার করবেন। 




Post a Comment

0Comments

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!