লুমিয়ের এআই কি? গুগুল লুমিয়ের এআই দিয়ে কি করা যায়?

MD. RAJIB HOSSAIN
By -
0

 

লুমিয়ের এআই

 লুমিয়ের এআই কি? গুগুল লুমিয়ের এআই দিয়ে কি করা যায়?

লুমিয়ের এআই গুগুল গবেষণা শুরু করেছে। এআইয়ের দ্রুত উন্নতির ফলে গুগুল তাদের বার্ড নামক চ্যাটবট এআই টুলস ইতিমধ্যেই প্রকাশ করেছে।

 

 (toc) #title=(লেখাতে যা যা থাকছে-)

 

 

লুমিয়ের এআই কি? 

লুমিয়ের এআই হল গুগলের একটি কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ভিডিও জেনারেশন টুল। লুমিয়ের এআই ব্যবহার করে সহজেই বাস্তবধর্মী, সৃজনশীল ও অ্যানিমেটেড ভিডিও তৈরি করা যায়। লুমিয়ের এআই একটি স্প্যাটিও-টেম্পোরাল স্কেল প্রক্রিয়াকরণ মডেল ব্যবহার করে তৈরি করা হয়েছে। লুমিয়ের এআই তার বিশাল ডেটাবেস থেকে প্রক্রিয়া বিশ্লেষণ করে ভিডিও জেনারেটিভ করে থাকে। লুমিয়ের এআই ব্যবহার করে ছবি বা ভিডিওর একটি নির্দিষ্ট অংশ বা পুরো ছবি বা ভিডিওকে অ্যানিমেটেড ভিডিওতে রূপান্তর করতে পারে।

ইতিমধ্যেই রানওয়ে ইমেজ টু ভিডিও জেনেরেটিভ করে এআই ভিডিওয় জেনেরেটিভ করে সারা ফেলেছে। গুগুল এখন এআই ভিডিও তৈরির দিকে ধাবিত হচ্ছে। লুমিয়ের এআই ভবিষতে বড় একটি জায়গা দখল করবে বলে আশা করা যায়।

 

 আরও পড়ুনঃ কোডিয়াম (Codeium) এআই কি? কোডিয়াম আধুনিক কোডিং এর এআই সুপার পাওয়ার! (alert-success)

 

 

গুগুল লুমিয়ের এআই দিয়ে যা যা করা যায়ঃ

গুগুল লুমিয়ের এআই দিয়ে ভিডিও জেনারেটিভ কাজ করা যায় যা সহজেই অ্যানিমেশন তৈরি করাসহ বিভিন্ন কাজ করা যায়।
 

অ্যানিমেশন তৈরি করাঃ

লুমিয়ের এআই ব্যবহার করে সহজেই নিখুঁত টেক্স টু বা ইমেজ টু ভিডিও অ্যানিমেশন তৈরি করা যায়। এক্ষেত্রে আপনাকে সঠিকভাবে লুমিয়ের এআইকে তথ্য প্রদান করতে হবে। তথ্যের উপর ভিত্তি করে লুমিয়ের এআই সহজেই অ্যানিমেশন ভিডিও তৈরি করা যাবে।


অন্যের থেকে ভিন্ন ধরনের ভিডিও তৈরিঃ

লুমিয়ের এআই ব্যবহার করে বিভিন্ন ধরনের ভিডিও তৈরি করতে পারবেন। লুমিয়ের এআই ব্যবহার করে শিক্ষামূলক, বিনোদনমূলক, বা ব্যবসায়িক ভিডিও তৈরি করতে পারবেন ম্যাজিকের মত।


সৃজনশীল ভিডিও তৈরিঃ

লুমিয়ের এআই ব্যবহার করে সৃজনশীল ভিডিও তৈরি করতে পারবেন। লুমিয়ের এআই ব্যবহার করে নিজের লেখা গল্পের বা কবিতার উপর ভিত্তি করে অ্যানিমেশন তৈরি করে নিতে পারবেন। 

শিক্ষাক্ষেত্রে ব্যবহারঃ

লুমিয়ের এআই ব্যবহার করে শিক্ষামূলক ভিডিও তৈরি করতে পারবেন। এতে শিক্ষার্থীরা ভিজ্যুয়াল উপায়ে পাঠ্য বইয়ের বিভিন্ন বিষয়বস্তু শিখতে পারবে এবং বিস্তার ধারণা লাভ করতে পারবে।


সঠিক বিনোদনঃ

লুমিয়ের এআই ব্যবহার করে চলচ্চিত্র, টেলিভিশন অনুষ্ঠান, বিজ্ঞাপন ইত্যাদি তৈরি করা যাবে যা গুগুল এ্যাড, টিভি বিজ্ঞাপন এবং স্থানীয় বিজ্ঞাপনের একটি ক্ষেত্র হিসেবে জায়গা দখল করে নিতে পারে।


মার্কেটিংঃ

লুমিয়ের এআই ব্যবহার করে নতুন পণ্য বা সেবা প্রচার করা যেতে পারে।


 আরও পড়ুনঃ কৃত্রিম বুদ্ধিমত্তার যত উপকার যত অপকার। AI benefits and harm. (alert-success)



 FAQs-

১। লুমিয়ের এআই কি? 

উত্তরঃ লুমিয়ের এআই হল গুগলের একটি কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ভিডিও জেনারেশন টুল। লুমিয়ের এআই ব্যবহার করে সহজেই বাস্তবধর্মী, সৃজনশীল ও অ্যানিমেটেড ভিডিও তৈরি করা যায়।

২। লুমিয়ের এআই কবে বাজারে আসবে?

উত্তরঃ গুগুল সেটি এখনো নিশ্চিত করেনি। 


শেষ কথাঃ

লুমিয়ের এআই নিয়ে যেধারণা আপনাদের দিলাম হয়তো এবিষয়ে আলোচনা ভালো লেগেছে।



 

Post a Comment

0Comments

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!