গুগল বার্ড এআই চ্যাটবটের মাধ্যমে কিভাবে ছবি তৈরি করবেন?

MD. RAJIB HOSSAIN
By -
0

 

গুগল বার্ড এআই চ্যাটবটের মাধ্যমে কিভাবে ছবি তৈরি করবেন

গুগল বার্ড এআই চ্যাটবটের মাধ্যমে কিভাবে ছবি তৈরি করবেন? 

গুগল বার্ড এআই চ্যাটবটের মাধ্যমে ছবি তৈরির সুযোগ তৈরি করেছে গুগুল। বর্তমানে ইংরেজী ভাষা ব্যবহার করে বার্ড এআই চ্যাটবটের মাধ্যমে সহজেই ছবি তৈরি করতে পারবেন। গুগুল বার্ড এআই ইতিমধ্যেই তার প্রতিভা প্রমাণ করেছে। বার্ড এআই চ্যাটবট সঠিক তথ্য প্রকাশ করতে পারে চ্যাটজিপিটির তুলনায় বেশি।

 

 (toc) #title=(লেখাতে যা যা থাকছে-)

 

গুগল বার্ড কি?

কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন চ্যাটবট। বার্ড মানুষ নয় এটির নিজস্ব চিন্তাভাবনা বা অনুভূতি নেই, যদিও এটি মানুষের মতো হুবহু উত্তর দিতে পারে। গুগল বার্ডের মাধ্যমে ছবি বানানো সম্ভব! Google AI-এর "Imagen" নামক অত্যাধুনিক টেক্সট-টু-ইমেজ মডেল ব্যবহার করে বার্ড আপনার কল্পনাকে বাস্তবে রূপান্তর করতে পারে।





গুগল বার্ড এআই চ্যাটবটের মাধ্যমে যেভাবে ছবি তৈরি করবেনঃ

গুগুল বার্ড এআই এতদিন শুধু টেক্স থেকে মানুষের প্রশ্নের উত্তর দিতে সক্ষম ছিল। এজন্য বার্ড এআই  চ্যাটজিপিটি এবং মাইক্রোসফট কোপাইলটের অনেক পিছিয়ে ছিল। নতুন এ সুবিধা যুক্ত হওয়ার কারণে বার্ড এআই অনেকটা এগিয়ে যাবে বলে আশা করা হচ্ছে। আজকে আপনাদের দেখিয়ে দেব যেভাবে আপনারারা বার্ড এআই চ্যাটবট ব্যবহার করে ছবি তৈরি করতে পারবেন।

ধাপ-১ঃ বার্ড ওয়েব সাইটে প্রবেশঃ

  • প্রথমে বার্ড ওয়েব সাইটে প্রবেশ করুন।
  • তার পর গুগুল জিমেইল দিয়ে লগিন করুন।


ধাপ-২ঃ বার্ড চ্যাটবট খোলাঃ

বার্ড ওয়েব সাইটে লগিন করার পর নিচের ছবির মত ইন্টারফেস দেখতে পাবেন।

গুগল বার্ড এআই

 

ধাপ-৩ঃ লেখার মাধ্যমে বার্ডকে ছবি তৈরি করতে বলাঃ

বার্ডকে লেখার মাধ্যমে একটি ছবি তৈরি করার কমান্ড দিন। আমিPlease Make Lotus Flower with hand  Generative  image ইংরেজী লিখেছি। কারণ বার্ড এখন শুধু ইংরেজী লেখার উপর ভিত্তি করে ছবি তৈরি করতে পারে। ভবিষতে অন্যান্য ভাষায় আপডেট করা হবে। নিচের ছবি লক্ষ্য করুন-

গুগল বার্ড এআই চ্যাটবটের মাধ্যমে কিভাবে ছবি তৈরি করবেন

উপরোক্ত ধাপসমূহ হতে আপনি হতো বার্ড এআই চ্যাটবট দিয়ে লেখা থেকে ছবি তৈরি করা শিখে ফেলেছেন। বার্ড এআই চ্যাটবট দিয়ে ছবি তৈরি করতে হলে আপনাকে কিছু বিষয় মাথায় রাখতে হবে। তা হলো বার্ড মানুষের জন্য ক্ষতিকর বা শিশুদের জন্য বিপদজনক এমন ধরনের ছবি চাইলে বার্ড আপনাকে সেটির ফলাফল দিবে না। আবার আপনি কোন মানুষের ছবি লেখার মাধ্যমে বার্ডকে আদেশ দিলে বার্ড সেটিও করে দিবে না। কারণ বার্ড জানে মানুষের ছবি দিয়ে আপনি হয়তো খারাপ কিছু করতে পারেন তাই বার্ড আপনাকে এই বিষয়ে সাহায্য করতে পারবে না।


FAQs

১। গুগল বার্ড কি?

উত্তরঃ কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন চ্যাটবট। বার্ড মানুষ নয় এটির নিজস্ব চিন্তাভাবনা বা অনুভূতি নেই, যদিও এটি মানুষের মতো হুবহু উত্তর দিতে পারে।

২। গুগুল বার্ড এআই চ্যাটবট দিয়ে কি ছবি তৈরি করা যায়?

উত্তরঃ হ্যাঁ। বার্ড এআই দিয়ে সহজেই আপনি ছবি তৈরি করতে পারবেন।

 

 

 আরও পড়ুনঃ কৃত্রিম বুদ্ধিমত্তার যত উপকার যত অপকার। AI benefits and harm. (alert-success)

 

 

শেষ কথাঃ

গুগল বার্ড এআই চ্যাটবটের মাধ্যমে ছবি তৈরি করতে পারবেন তবে বার্ডকে সঠিক নির্দেশনা প্রদান করতে হবে। এখন শুধু বার্ড ইংরেজী টেক্সের মাধ্যমে ছবি তৈরি করতে পারে ভবিষতে বার্ড আরও শক্তিশালী হবে বলে আশা করা যাচ্ছে।





 

 

Post a Comment

0Comments

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!