সেরা ১১টি এআই ওয়েবসাইট। 11 Best AI Websites

MD. RAJIB HOSSAIN
By -
0

 সেরা ১১টি এআই ওয়েবসাইট। 11 Best AI Websites

 

সেরা ১১টি এআই ওয়েবসাইট। 11 Best AI Websites

সেরা ১১টি ওয়েবসাইটের সাথে আপনাদের পরিচয় করিয়ে দিব। এআই ওয়েব সাইট বর্তমানে খুবই দ্রুত জনপ্রিয়তা পাচ্ছে। দিন দিন মানুষ মেশিন লার্নিয়ের ওপর ঝুঁকে পড়ছে। শুরু হয়েছে এআই প্রযুক্তি তৈরির মাধ্যমে নিজের দক্ষতা ধরে রাখার প্রতিযোগিতা। শুধু তাই নয় পৃথিবীতে সফল বড় বড় কোম্পানিগুলো তাদের এআই ওয়েব সাইট প্রকাশ করছে। তৈরি করছে তার নিজেস্ব এআই এপিআই। তাই আজকে আপনাদের সেরা ১১ টি ওয়েব সাইটে সাথে পরিচয় করিয়ে দিব। 


 (toc) #title=(লেখাতে যা যা থাকছে-)


এআই ওয়েবসাইট কি?

এআই ওয়েবসাইট হলো এমন এক ধরনের ওয়েবসাইট যেখানে কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) ব্যবহার করে বিভিন্ন কাজ পরিচালনা করা হয়। এআই দিয়ে তৈরি করা ওয়েবসাইটগুলি ব্যবহারকারীদের দিকে খেয়াল রেখে ব্যক্তিগত চাহিদা এবং পছন্দ অনুসারে তৈরি হয়ে থাকে। এআই ইমেজ জেনারেটর, এআই ভিডিও জেনারেটর, ঝাপসা ছবি সুন্দর করা, এআই চ্যাটবটসহ বিভিন্ন ধরণের ওয়েব সাইট যা এক ধরনের মেশিন লার্নিং বা ডিপ লার্নিং ব্যবহার করে তৈরি করা হয়। 

 

AI ওয়েবসাইট ব্যবহার করার সুবিধা কী কী? 

AI ওয়েবসাইট ব্যবহার করলে প্রচুর সুবিধা পাওয়া যায়। এ সুবিধাকে কাজে লাগিয়ে একজন ব্যবহারকারী তার প্রয়োজন অনুযায়ী কাজ করে নিতে পারে।

ওয়েবসাইট ডিজাইন

এআই ওয়েব সাইটের মাধ্যমে আপনি ওয়েব সাইট ডিজাই করে নিতে পারেন সহজেই। এর জন্য আপনার বেসিক কোডিং জ্ঞান থাক আবশ্যক। 

প্রশ্নের মাধ্যমে বিভিন্ন তথ্য সংগ্রহঃ

এআই চ্যাটবটের মাধ্যমে আপনি সহজেই বিভিন্ন তথ্য সংগ্রহ করতে পারেন। এবং বিভিন্ন ধরণের সৃজনশীল লেখা তৈরি করে নিতে পারেন।

লেখা থেকে ছবি তৈরিঃ

অনেক এআই ওয়েবসাইট আছে সেকল ওয়েব সাইটের মাধ্যমে আপনি সহজেই লেখা থেকে সুন্দর ও সৃজনশীল ছবি তৈরি করে নিতে পারবেন।

ছবি থেকে এ্যনিমেশন তৈরিঃ

এআই ব্যবহার করে সহজেই আপনি ছবি থেকে ভিডিও তৈরি করতে পারবেন। 

উপরোক্ত বিষয় ছাড়াও আরও বিভিন্ন ধরনের সুবিধা আপনি এআই ওয়েবসাইট থেকে পেতে পারেন।

 

সেরা ১১টি এআই ওয়েবসাইট। 11 Best AI Websites

সেরা ১১টি এআই ওয়েবসাইট বাছাই করার জন্য আমরা ইন্টারনেট ঘেঁটেছি। বিভিন্ন আর্টিকেল পড়েছি। নিজেদের পর্যালোচনার মাধ্যমে সেরা ১১টি এআই ওয়েবসাইট বাছাই করেছি। অন্যদের কাছে ১১টি ওয়েবসাইট নাম্বারিংয়ের ক্ষেত্রে ভিন্ন হতে পারে। কাজের মান, সুবিধা এবং ব্যবহারের সুবিধার কারণে আমরা আপনাদের কাছে নিম্নের সেরা ১১টি এআই ওয়েবসাইট প্রদান করছি যা আপনার কাজের দক্ষতা বৃদ্ধি করতে সহায়তা করতে পারে বলে আশা করছি।

১। এডোবি ফায়ারফ্লাই (Adobe Firefly):

 

এডোবি ফায়ারফ্লাই

সেরা ১১টি ওয়েবসাইটের মধ্যে এডোবি ফায়ারফ্লাইকে প্রথমে রেখেছি। এডোবি ফায়ার ফ্লাই (Adobe Firefly) হলো একটি ওয়েব এপ্লিকেশন। এই এআই ওয়েব সাইটের মাধ্যমে আপনি সহজেই বিভিন্ন ছবি তৈরি করতে পারেন। যেমন, 

  • লেখা থেকে ছবি 
  • জেনারেটিভ ফিল 
  • জেনারেট টেম্পেল্ট 
  • জেনারেটিভ রিকালার

এডোবি ফায়ারফ্লাই সম্পর্কে আরও বিস্তারিত জানুন

 আরও পড়ুন- এডোবি ফায়ার ফ্লাই ‍কি? কিভাবে ছবি তৈরি করা যায়? How to generate image adobe firefly?(alert-success)

 

২।  জেমিনি (Gemini):

জেমিনি

জেমিনি হলো গুগুলের এআই চ্যাটবট টুল। সেরা ১১টি ওয়েবসাইটের মধ্যে জেমিনি আমদের তালিকায় ২য় স্থান আছে। জেমিনি লার্জ ল্যাংগুয়েজ ব্যবহার করে তৈরি করা হয়েছে। জেমিনির মাধ্যম আপনি যে সুবিধাগুলো পাবেন-

  • ইমেল লেখা
  • ছবি তৈরি করা
  • সৃজনশীল কবিতা, গান ইত্যাদি তৈরি করা।
  • কেডিং করা
  • যেকোন প্রাসঙ্গিক প্রশ্নের মাধ্যমে সঠিক তথ্য নেওয়া।

এছাড়াও আরে বিস্তারিত জানতেঃ

আরও পড়ুন- জেমিনি এআই কি? কিভাবে জেমিনি এআই ব্যবহার করব? How to use Gemini?(alert-success)

 

 ৩। চ্যাটজিপিটি (ChatGPT):

 

চ্যাটজিপিটি

আলোড়নসৃষ্টিকারী চ্যাটবট চ্যাটজিপিটি। চ্যাটজিপিটির আত্মপ্রকাশের পরেই বিভিন্ন কোম্পনি তাদের এআই সার্ভিস বা সেবা প্রকাশ করে। চ্যাটজিপিটি তৈরি করেছে ওপেনআই। চ্যাটজিপিটি কয়েকটি ভার্সন বর্তমানে রয়েছে। গ্রাহক সেবায় ফ্রি এবং অর্থপ্রদানের মাধ্যমে গ্রাহক সেবা প্রদান করে থাকে ওপেনআই। সেরা ১১টি ওয়েবসাইটের মধ্যে চ্যাটজিপিটিকে আমরা তৃতীয় স্থানে রেখেছি।

চ্যাটজিপিটিতে যে সুবিধাগুলো পাওয়া যায়-

  • মানুষের প্রশ্নের উত্তর দিতে পারে
  • সৃজনশীল কবিতা, গান ইত্যাদি তৈরি করা
  • কেডিং করা
  • বিভিন্ন সমস্যার সমাধান ও রিচার্স করা যায়
        আরও পড়ুনঃ
চ্যাটজিপিটির (ChatGPT) মাধ্যমে অনলাইনে ইনকাম করার উপায় । Chatgpt online income(alert-success)

জিপিটি স্টোর (GPT Store) কি? জিপিটি স্টোর কেন তৈরি করা হয়েছে?(alert-success)


৪। ফ্রেমার (Framer):

 

ফ্রেমার

আমাদের তালিকার চতুর্থ ওয়েবসাইট হলো ফ্রেমার। ফ্রেমার হলো ওয়েবসাইট ডেভোলপমেন্ট করার জন্য সবচেয়ে সেরা এআই ওয়েবসাইট। ফ্রেমার সাহায্যে অনেক বড় বড় কোম্পানির ওয়েবসাইট তৈরি করা হয়েছে। ফ্রেমার মূলত ওয়েবসাইটের উন্নতির কাজে সাহায্য করার পাশাপাশি ডিজাইনের কাজও করে থাকে। আপনি যদি একটি ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে আপনি ফ্রেমার এআই ওয়েবসাইটটি ব্যবহার করতে পারেন।


৫। মিডজার্নি (Mid-journey) বা ইমাজিন আর্ট (imagine.art) :

 

মিডজার্নি (Mid-journey) বা ইমাজিন আর্ট (imagine.art)

মিডজার্নি হলো ইমেজ তৈরির এআই ওয়েবসাইট। মিডাজার্নির বর্তমান নাম ইমাজিন আর্ট। মিডজার্নি ব্যবহার করে আপনি দক্ষতার সাথে সহজেই উন্নতমানের সৃজনশীল ছবি তৈরি করে নিতে পারবেন। মিডাজার্নি ব্যবহার করে অনেক জনপ্রিয় ছবি তৈরি হয়েছে। তাই আপনি যদি আপনার ছবি গুণগতমান উন্নত করতে চান তাহলে আপনি মিডাজার্নি প্লাটফর্মটি ব্যবহার করতে পারেন। শৈল্পিক এবং দৃষ্টিনান্দন ছবি তৈরি ক্ষেত্রে মিডজার্নি এরই মধ্যে তার কৃত্রিম বুদ্ধিমত্তা দক্ষতা দেখিয়েছে। হয়তো ভবিষতে মিডজার্নি আরও বিশাল জায়গা দখল করবে। মিডজার্নিকে সেরা ১১ তালিকার পঞ্চম নম্বরে রেখেছি।

 

আরও পড়ুন- মিডজার্নি কি? মিডজার্নি দিয়ে কিভাবে ছবি বানাবো? What is midjourney? How to make pictures with Midjourney?(alert-success)

 

৬। মাইক্রোসফট কোপাইলট বা Microsoft Copilot: 

 

কোপাইলট

Microsoft Copilot হল একটি AI চ্যাটবট। কোপাইলট প্রথমে Bing চ্যাট হিসাবে প্রকাশিত হয়েছিল। কোপাইলট একটি বৃহৎ ভাষা মডেল (LLM) যা মানুষের মতো প্রতিক্রিয়া জেনারেটিভ AI প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। মাইক্রোসফট ব্রিং বর্তমানে কোপাইলট প্রো প্রকাশ করেছে। যা জেনেরেটিভ আরও দ্রুত সময়ে করতে পারে।

আরও পড়ুন- কোপাইলট প্রো (Copilot Pro) এআইতে যে সব সুবিধা পাবেন।(alert-success)


৭। ডি আই ডি AI:

 

ডি আই ডি

ডি-আই ডি (D-ID) হলো একধরনের কৃত্রিম বুদ্ধিমত্তা এ আই টুল যা দ্বারা সহজেই ছবি থেকে ভিডিও রূপান্তর করে ভয়েস যুক্ত করতে পারে। ডি-আই ডি (D-ID) এর জেনারেটিভ এআই-চালিত পারস্পারিক এবং বিষয়বস্তু তৈরিতে নিজেকে আগ্রহশীল করার জন্য উন্নতমানের প্রযুক্তিতে পূর্বাভাস করা হয়েছে। ন্যাচারাল ইউজার ইন্টারফেস (NUI) প্রযুক্তিতে বিশেষীকরণ করে, ডি-আই ডি (D-ID)-এর প্ল্যাটফর্ম ছবি, টেক্সট, ভিডিও, অডিও এবং ভয়েসকে অত্যন্ত আকর্ষক ভিডিওতে রূপান্তরে করতে সক্ষম।

 

আরও পড়ুন- ডি আই ডি AI ব্যবহার করে ভিডিও তৈরি । Create video using D-ID AI(alert-success)



 

৮। ডাল-ই (Dall-E) ৩ঃ

 

Dall E 3

ডাল-ই (Dall-E) ৩ নিখুঁতভাব ছবি তৈরি করার জন্য এ আই বা কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পূর্ন একটি ওয়েব সাইট। ডাল-ই - ৩ দিয়ে সহজেই আপনি নিখুঁত ছবি তৈরি করা যায়।

আরও পড়ুন- ডাল-ই (Dall-E) ৩ কি? ডাল-ই ৩ দিয়ে যেভাবে এ আই ছবি তৈরি করবেন।(alert-success)


৯। এডোবি পডকাস্ট (Adobe Podcast AI):

 

Adobe Podcast AI

এডোবি পডকাস্ট এ আই (Adobe Podcast AI) হলো AI জেনারেট করে অডিও ভয়েস রেকর্ডের গুণগতমান উন্নয়ন করা। আরো সাধারণভাবে বলতে গেলে কোন ভয়েস রেকর্ড এর আশপাশের নয়েজকে বাদ দেওয়ার জন্য কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্য ফলাফল প্রদান করাকে বোঝায় আর  এডোবি পডকাস্ট এ আই (Adobe Podcast AI) জেনেরেটিভ ভয়েজ দ্বারা কোন রেকর্ড এর এত উন্নয়ন করা সম্ভব যা কোন উন্নত স্টুডিও হতে রেকর্ড করা হয়েছে বলে মনে হয়। যারা পডকাস্টিং বা অডিও প্রোডাকশনের কাজ করে তার এই টুলের সাহায্যে শব্দ কমানো এবং অডিও বর্ধিতকরণ বৈশিষ্ট্যগুলি বিশেষভাবে উপকারী, নিশ্চিত করে যে প্রতিটি রেকর্ডিং অবাঞ্ছিত নয়েজ বা শব্দ বাদ দিতে পারে সহজেই।

আরও পড়ুন- Adobe Podcast AI কি? এডোবি পডকাস্ট দিয়ে নয়েজ রিমোভ সুবিধা।(alert-success)

 

১০। ফ্লিকি (Fliki):

ফ্লিকি (Fliki) এআই ভিডিও জেনেরেটিভ টুলস। ফ্লিকি (Fliki) দিয়ে সহজেই ভিডিও তৈরি করা যায়। বর্তমান সময়ে এআই দিয়ে অনেক মানসম্মত ভিডিও তৈরি করা হচ্ছে। অসংখ্য ভিডিও জেনারেটিভ এআই টুলের মধ্যে ফ্লিকি (Fliki) একটি এআই ভিডিও জেনারেটিভ অন্যতম এআই টুল।

আরও পড়ুন- ফ্লিকি (Fliki) কি? ফ্লিকি দিয়ে কি ধরনের ভিডিও বানানো যায়?(alert-success)


১১। টোম  এআইঃ

টোম  এআই বাজারে আসার পরপরই এর জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। বর্তমান এআইয়ের সময়ে বিভিন্ন কোম্পানি তাদের নিজেদের পরিকল্পনা অনুযায়ী এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তার উপর ভিত্তি করে এআই টুলস প্রকাশ বা লঞ্চ করেছে।

আরও পড়ুন- টোম এআই কি? টোম ব্যবহার করে কি কি করা যায়?(alert-success)



শেষ কথাঃ

সেরা ১১টি এআই ওয়েবসাইট। 11 Best AI Websites যা আপনাদের কাছে উপস্থাপন করা হয়েছে সেটি আমাদের নিজেদের গবেষণামাত্র এটি অন্য কারো কাছে পর্যাক্রমে আলাদা হতে পারে। যদি উপরোক্ত পোস্ট ভালো লাগে তাহলে শেয়ার করতে ভুলবেন না।








Post a Comment

0Comments

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!