ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা মানুষের জন্য কতটা বিপদজনক?

MD. RAJIB HOSSAIN
By -
0

ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা মানুষের জন্য কতটা বিপদজনক

 

 এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা ড্রেস রিমুভার মানুষের জন্য কতটা বিপদজনক?

ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা মানুষের জন্য দিন দিন খুবই বিপদজনক হয়ে পড়ছে। প্রযুক্তির উন্নতির ফলে সারা বিশ্বে নিত্য নতুন প্রযুক্তি উদ্ভোব হচ্ছে। বর্তমানে এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা তার দক্ষতার মাধ্যমে সরা বিশ্বে তোলপাড় করছে। চলছে এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে মানুষের কল্যাণের চেষ্টা। অবশ্য মানুষের কল্যানের জন্য তৈরি সবকিছুই মানুষ অপব্যবহার করছে। আপনার হাতে থাকা স্মার্ট বা এন্ড্রয়েড ফোন দিয়ে আপনি ভালো কিছু করতেও পারে আবার দেখতেও পারে। আপনি চাইলে আপনার হাতে থাকা মোবাইল ফোন দিয়ে নোংরা এবং খারাপ রুচি সম্পন্ন মুভি দেখতে পারেন। ব্যক্তি ভেদে এর ব্যবহারই আসলে খারাপ ভালো আমাদের মনে করিয়ে দেয়। অর্থাৎ মোবাইল ফোন তৈরি করা হয়েছে মানুষের কল্যাণের জন্য । কিন্তু এই মোবাইল মানুষ খারাপ কাজে ব্যবহার করে এর প্রযুক্তিগত দিক খারাপ করে তুলছে। বাড়ছে সাইবার অপরাধ। ঠিক তেমনি এআই ড্রেস রিমুভার মানুষের ভালো কাজের জন্য ব্যবহার করার জন্য তৈরি করা হয়েছে কিন্তু কিছু অসাধু লোক ড্রেস রিমুভার এআই খারাপ কজে ব্যবহার করে মানুষের জীবনকে অতিষ্ট করে ফেলছে। 


 (toc) #title=(লেখাতে যা যা থাকছে-)



ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা কি?

ড্রেস রিমুভার হলো এমন এক ধরণের এআই বা ‍কৃত্রিম বুদ্ধিমত্তা টুল যা ব্যবহার করে সহজেই ড্রেস বা পোশাক পরিবর্তন করা সম্ভব। সহজভাবে বলতে গেলে কোন জিনিসের পোশাক পরিবর্তন করাকে বোঝায়।

 

 

আরও পড়ুনঃ কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে ভিডিও তৈরি করলে ধরে ফেলবে ইউটিউব (alert-success)

 

 

ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা মানুষের জন্য কতটা বিপদজনক

প্রতিটি আবিষ্কারের যেমন ভাল দিক থাকে ঠিক তেমনি খারাপ দিকও থাকে। ড্রেস রিমুভার এ্যাপ বা টুল আপনি ভালো কাজেও ব্যবহার করতে পারেন আবার খারাপ কাজেও ব্যবহার করতে পারেন। 

ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তার ভালো দিকঃ

ড্রেস রিমুভার এআই দ্বারা সহজেই যে কেউ একটি ছবির পোশাক পরিবর্তন করতে পারে। যা করতে একটি ছবি নির্ধারণ করে এর উপর ভিত্তি করে ড্রেস রিমুভের কাজ করা হয়।

দ্রুত ড্রেস রিমুভঃ 

ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে খুব সহজেই আপনি পোশাক পরিবর্তন করতে পারেন। এর জন্য আপনাকে ছবির নির্দিষ্ট অংশ নির্ধারণ করে দিতে হবে। তবে ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা একটি টুল মাত্র এটি পরিচালনার জন্য এজন মানুষ অবশ্যই প্রয়োজন।

নির্ভুলঃ 

নির্ভুলভাবে ছবি থেকে পোশাক সরাতে খুবই দক্ষ ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা। এক কাজটি খুবই নিখুঁতভাবে করে থাকে ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা। তবে এটি অব্যশ্যই বোঝা যায় যে এটি ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা দিয়ে তৈরি ছবি।

বিভিন্নভাবে ব্যবহারঃ

পণ্যের ছবি, মানুষের ব্যক্তিগত ছবি এবং শিল্পকর্মের ছবির ড্রেস রিমুভ এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা খুবই উপকারী।


আরও পড়ুনঃ সেরা ৫ টি এআই ফটো এডিটর ২০২৪ (alert-success)


ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তার মন্দ বা খারাপ দিকঃ

ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা মানুষের উপকারের চেয়ে অপকার বেশি করে থাকে। ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা দিয়ে মানুষ বিভিন্ন ধরণের অপরাধমূলক কাজ করে থাকে।

মূল্যবোধঃ

ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা মানুষের মূল্যবোধকে ধ্বংস করে। মূলোবোধ হলো একজন মানুষের মানবিক গুণ যেটা দ্বারা একজন মানুষের মধ্যে মনুষত্ব বিষয়টি ফুটিয়ে ওঠে। আমরা বর্তমান মূল্যবোধ বিষয়টি নিয়ে খুবই চিন্তিত। মানুষ সর্বপরি খারাপ দিকে আগ্রহটা বেশি হয়ে থাকে। ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা মানুষের এই মূল্যবোধকে খুবই ভালোভাবে ভেঙ্গে ফেলতে পারে। ফলে মানুষ বিভিন্নভাবে এসব অপরাধমূলক কাজের সঙ্গে জড়িয়ে পড়ে। মানুষ সামাজিক জীব সমাজে বসবাস করতে হলে সমাজের মানবিকগুণের ভিতরে সীমাবদ্ধ থাকতে পারে। কিন্তু ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা মানুষের মস্তিকে এক প্রকার বিপরীত লিঙ্গের দিকে আকর্ষণমূলক ভিত্তিটিই বোঝায়। 

খারাপ উদ্দেশ্যে ব্যবহারঃ

ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা টুলস বা এ্যপটি সব সময়ই খারাপ উদ্দেশ্যে ব্যবহার হয়ে থাকে। মানুষ ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা দিয়ে একজন মানুষের নগ্ন ছবি বা পর্ণোগ্রাফি তৈরি করে প্রতিশোধ নেয়ার আশায় বিভিন্ন সোস্যাল মিডিয়ায় শেয়ার করে থাকে এতে ভূক্তভূগি খুবই মানবতর দিন পার করে। 

গোপনীয়তাঃ

ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা টুলস ব্যবহারের ফলে ব্যক্তিগত তথ্য নিরাপত্তা খুবই ঝুঁকি রয়েছে। ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহারের ফলে মানুষের ব্যক্তিগত তথ্য অপসরণসহ বিভিন্ন কাজে ব্যবহার এবং অসাধু ব্যবসা তৈরি হতে পারে। তাই ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা টুলস ব্যবহারের দিকে খুবই সচেতন হতে হবে।


 ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা থেকে নিজেকে রক্ষা করার উপায়ঃ

প্রথমেই বলে রাখি পৃথিবীতে যত প্রকার অসাধু কার্যক্রম হয় সেখানে নারীদের বারংবার হেয় প্রতিপন্ন করা হয়ে থাকে। ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা টুলস নারীদেরকে টার্গেট করে বিভিন্ন ধরণের নগ্ন ছবি তৈরি করে তাদের সাথে প্রতারণা করা হচ্ছে। প্রতারণার ক্ষেত্রে অসাধু মানুষগুলো তাদের প্রতারণার জাল খুবই শক্তিশালী হয়ে থাকে। ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা টুলস থেকে নিজেকে রক্ষা করার জন্য প্রতিনিয়ত সর্তক থাকতে হবে। সোস্যাল মিডিয়া সহ যোকোন প্লাটফর্মে নিজের ছবি শেয়ার করার সময় অবশ্যই ছবিটি একদম সোজা ছবি হওয়া যাবে না । ছবিটি অবশ্যই মুখের অংশগুলো পুরো দেখা না যায় কারণ ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা টুলস সম্পূর্ণ ফেসটি বুঝতে না পারলে আপনার চেহারর সাথে মিলবে না। ফলে আপনার প্রতারণা হওয়ার সম্ভাবনা খুবই কম। সমাজে বসবাসকারী মানুষ কোন মিথ্যা তথ্য যাচাবাছাই না করে ভূক্তভোগীকে বিভিন্নভাবে তুচ্ছতাচ্ছিল করে থাকে। তাই ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা টুলসের মাধ্যমে সহজেই যাতে আপনার তথ্য নিয়ে কোন প্রকার ষড়যন্ত্র তৈরি করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে।


আরও পড়ুনঃ কৃত্রিম বুদ্ধিমত্তার ভবিষ্যৎ (alert-success)


FAQs

১। ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা টুলস কি?

উত্তরঃ ড্রেস রিমুভার হলো এমন এক ধরণের এআই বা ‍কৃত্রিম বুদ্ধিমত্তা টুল যা ব্যবহার করে সহজেই ড্রেস বা পোশাক পরিবর্তন করা সম্ভব। সহজভাবে বলতে গেলে কোন জিনিসের পোশাক পরিবর্তন করাকে বোঝায়।

২।  ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা টুলস কি ধরণের প্রতারণা করা হয়ে থাকে?

উত্তরঃ ড্রেস রিমুভার এআই অপব্যবহারের সম্ভাবনা রয়েছে। এটি প্রতিশোধপরায়ণ পর্নোগ্রাফি তৈরি করতে বা ছবি এডিট করে ভুল তথ্য ছড়িয়ে দিতে ব্যবহার করা  হয়ে থাকে। ভূক্তভোগীকে নিদারুণ কষ্টে দিন পার করতে হয়।



শেষ কথাঃ

ড্রেস রিমুভার এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা মানুষের জন্য কতটা বিপদজনক? উপরোক্ত আলোচনার মাধ্যমে বুঝতে পারছেন। যদি পোস্টটি ভাল লাগে শেয়ার করতে ভুলবেন না।




Post a Comment

0Comments

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!