সেরা ৫ টি এআই ফটো এডিটর ২০২৪

Farhan sadik Efty
By -
0

সেরা ৫ টি এআই ফটো এডিটর ২০২৪

 সেরা ৫ টি এআই ফটো এডিটর ২০২৪

আমাদের এই আলোচনায় থাকছে ৫টি এআই ফটো এডিটর টুল চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

 

 

 (toc) #title=(লেখাতে যা যা থাকছে-)

 

এডোবি ফায়ারফ্লাই (Adobe Firefly):

Adobe Firefly হলো একটি কৃত্রিম বুদ্ধিমত্তা টুলস যার মাধ্যমে লেখা থেকে ছবি তৈরিসহ বিভিন্ন প্রকার ছবি তৈরি করা যায়। এডোবি ফায়ার ফ্লায়াই এর মাধ্যমে ছবি তৈরি করতে হলে আপনাকে Adobe Firefly ওয়েব সাইটে প্রবেশ করতে হবে। প্রবেশ করে আপনি কয়েক ধরনের এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা ছবি তৈরি করতে পারবেন। সেগুলো হলো- টেক্স টু ইমেজ, জেনারেটিভ ফিল, টেক্স টু ডিজাইন ইত্যাদি করতে পারবেন।


আরও পড়ুনঃ গুগল বার্ড এআই চ্যাটবটের মাধ্যমে কিভাবে ছবি তৈরি করবেন? (alert-success)


ক্যানভা (Canva):

ক্যানভা হলো অনলাইন গ্রফিক্স ডিজাইন টুল যার মাধ্যমে খুব সহজেই গ্রফিক্স এর কাজ করা যায়। এটি কোনো সফটওয়্যার ইনস্টল ছাড়া সরাসরি ওয়েবসাইট এ গিয়ে ব্যবহার করা যায় এবং এটি আপনার মোবাইল এ ব্যবহার করতে পারবেন। এটিতে বিভিন্ন ধরনের টেমপ্লেট আছে এগুলো আপনি ফ্রি তে ব্যবহার করতে পারবেন। ক্যানভা তে থাকা টেমপ্লেট এবং ডিজাইন এর মাধ্যমে এবং এর সাহায্য নিয়ে খুব তারাতারি সহজেই আপনারা সোশ্যাল মিডিয়া ব্যানার, প্রেসকিপশন, লগো, ফায়ার, আইডি কার্ড, ভাউচার ইত্যাদি খুব সহজেই বানিয়ে ফেলা যায়। এসব আপনি পি এন জি বা জেপেজি সহ বিভিন্ন ভাবে ডাউনলোড করা যায় এবং এটি আপনি অনলাইনে সেভ করতে পারবেন। ক্যানভা এর টেমপ্লেট এবং ডিজাইন পাবেন আর বিভিন্ন ধরনের কালার মিক্সিং ক্যানভার মাধ্যমে আপনারা ব্যকগ্রাউন্ড চেঞ্জ করতে পারবেন এবং কিছু টেমপ্লেট এবং ডিজাইন আ্যড করে আপনারা খু সহজেই নিজেই একটি টেমপ্লেট এবং ডিজাইন তৈরি করতে পারবেন। 

ক্যানভা এর টুল জনপ্রিয় হওয়ার কারণ হলোঃ-

  • ডাউনলোড ছাড়া এটি অনলাইন ওয়েবসাইট এর মাধ্যমে ব্রবহার করা যায়।
  • খুব সহজে ই-মেল একাউন্ট দিয়ে একাউন্ট করা যায়।
  • এটি ফ্রিতে ব্যবহার করা যায়।
  • আপনার তৈরি কৃত ডিজািইন ক্যানভাতে সেভ করতে পারবেন আর খুশি এটি আপনি ডাউনলোড না ডিলিট করতে পারবেন।
  • ক্যানভাতে বিভিন্ন ধরনের রেডিমেট টেমপ্লেট এবং ডিজাইন আছে যা সহজেই এডিট করে বানানো যায়। 

পিসআর্ট এআই ফটো এডিটর (PicsArt AI Photo Editor)

যদি আপনি ছবি এডিট করতে চান এবং আপনার ছবিতে কালার দিতে চান তাহলে আপনি PicsArt AI Editor এই আ্যপ্লিকেশনটি ট্রাই করে দেকতে পারেন। এটি গুগল প্লেস্টোর থেকে এটি এক বিলিয়ন এর চেয়ে বেশি ডাউনলোড করা হয়েছে। এই ফটো এডিটর এর মধ্যে যা থাকছে

 

  • আপনি এখানে ছবির সাথে ছবির ইফেক্ট এবং বিভিন্ন ধরনের ফিল্টার আপনি ব্যবহার করতে পারবেন্ আপনি এর পাশাপাশি ছবির ব্যাগগ্রাউন্ড রিমুভ করতে পারেন। পরিবর্তন করতে আপনার ছবির ব্যাগগ্রাউন্ড রিমুভ করার জন্য ব্যাগগ্রাউন্ড রিমুভ টুল ব্যবহার করতে হবে।
  • আপনার সেলফি ছবি ইডেট মেকাপ টুল বা ইস্টিকার ব্যবহার  করতে পারেন।
  • আপনার ছবির উপর টেক্স লেখার জন্য ২০০+ ডিজাইন এর ফ্রন্ট পেয়ে যাবেন।
  • আপনি আপনার ছবির ব্যাগগ্রাউন্ড ব্লার করতে এআই এর ব্যবহার করতে পারেন।
  • আপনার ছবিতে অপছন্দের জিনিসগুলো সড়ানোর জন্য রিমুভ অবজেক্ট টুল ব্যবহার করতে পারেন।
  • আপনার ছবি দ্র্রুত ক্রোপ করতে পারবেন। এর মধ্যে আপনার পছন্দমতো স্টিকার যুক্ত করতে পারবেন এবং নিজের মন মতো স্টিকার বানাতে পারবেন।    

পিক্স এলআর (Pixlr)

Pixlr Pixlr হলো ছবি এডিটিং টুল এর মাধ্যমে এই ছবি এডিটিং টুল এর মাধ্যমে আপনি আপনার ছবি সংসধোন করার সুবিধা করতে পারবেন এবং আপনি আপনার ছবি ডিজাইন করতে যাহায্য করে এই Pixlr। এটি একটি এআই টুল যা আপনার ছবি রিটাচিং করা ছাড়াও আপনার ছবি ডিজাইন করে দিবে এই এআই টুল। এর অনেক গুলো বৈশিষ্ট আছে যা আপনার ছবি আরো উন্নত করবে-

  • Pixlr Xঃ- এটি একটি এআই টুল যা আপনার ছবি আরো উন্নত করতে সাহায্য করে। এবং এটি ইমেজ রিটার্চ করতে পারবে। 
  • Pixlr Editorঃ- এটি আপনার ছবি উন্নত করতে ছবি এডিটিং টুল। আপনার ছবিকে সুন্দর করতে সাহায্য করে এটি প্রফেশনাল মানের হাই কোয়ালিটি ছবি প্রদান করে। 
  • Pixlr AI Image Generatorঃ- এটি আপনাকে একটি ছবি তৈরি করতে সাহায্য করে, যা আপনি আপনার নিজের মতো তৈরি করতে পারবেন। 
  • Pixlr Batch Editorঃ- এটি একটি ব্যচ এডিটর, যা আপনকে একই সময় একাধিক ছবি তৈরি করতে সাহায্য করবে।
  • Pixlr Animation Designঃ- এটি আপনাকে আ্যনিমেশন তৈরি করতে যাহায্য করবে। 



আরও পড়ুনঃ লুমিয়ের এআই কি? গুগুল লুমিয়ের এআই দিয়ে কি করা যায়? (alert-success)


ফটোর (Fotor)

Fotor হলো একটি অনলাইন ছবি এডিটর এবং গ্রফ্রিক্স ডিজাইনার। এট ছবি তৈরি, কোলাজ তৈরি গ্রফ্রিক্স ডিজাইন এবং অন্যান্য কাজে ব্যবহার করা হয়। Fotor একটি অনলাইন ছবি এডিটর,  আর্ট মেকার টুল গুলোর মধ্য Fotor এআই সেরা হতে পারে, যা অপেশাদার ফটোগ্রফারদের জন্য এবং কী এই Fotor এআই স্কুল আ্যসাইমেন্ট এর জন্য ব্যবহার করা হয়। 

 

  • ফটো এডিটিংঃ- এখানে আপনি ছবি তৈরি করুন, আপনার ছবির ফেস স্মুথ করতে পারবেন, এআই শ্যাডো তৈরি করতে পারবেন, আপনি আপনার ছবিতে ব্লার করতে পারবেন এবং এখানে আরো অপশন আছে।
  • আর্ট মেকারঃ- আপনি বিভিন্ন ধরনের ডিজািইন তৈরির সাথে আর্ট ছবি তৈরি করা যায়। 
  • গ্রাফিক্স ডিজাইনঃ- আপনি বেসিক ভাবে গ্রফিক্স ডিজাইন করা যায়।


FAQs-

প্রশ্নঃ- ক্যানভা (Canva) কী ?

উত্তরঃ- ক্যানভা হলো অনলাইন গ্রফিক্স ডিজাইন টুল যার মাধ্যমে যার মাধ্যমে খুব সহজেই গ্রফিক্স এর কাজ করা যায়। একটি কোনো সফটওয়্যার ইনস্টল ছাড়া সরাসরি ওয়েবসাইট এ গিয়ে ব্যবহার করা যায় এবং এটি আপনার মোবাইল এ ব্যবহার করতে পারবেন। এটিতে বিভিন্ন ধরনের টেমপ্লেট আছে এগুলো আপনি ফ্রি তে ব্যবহার করতে পারবেন। ক্যানভা তে থাকা টেমপ্লেট এবং ডিজাইন এর মাধ্যমে এবং এর সাহায্য নিয়ে খুব তারাতারি সহজেই আপনারা সোশ্যাল মিডিয়া ব্যানার, প্রেসকিপশন, লগো, ফায়ার, আইডি কার্ড, ভাউচার ইত্যাদি খুব সহজেই বানিয়ে ফেলা যায়।

প্রশ্নঃ- পিসআর্ট এআই ফটো এডিটর (PicsArt AI Photo Editor) কী ?

উত্তরঃ-যদি আপনি ছবি এডিট করতে চান এবং আপনার ছবিতে কালার দিতে চান তাহলে আপনি PicsArt AI Editor এই আ্যপ্লিকেশনটি ট্রাই করে দেকতে পারেন। এটি গুগল প্লেস্টোর থেকে এটি এক বিলিয়ন এর চেয়ে বেশি ডাউনলোড করা হয়েছে।

প্রশ্নঃ- ফটোর (Fotor) কী ?

উত্তরঃ- Fotor হলো একটি অনলাইন ছবি এডিটর এবং গ্রফ্রিক্স ডিজাইনার। এট ছবি তৈরি, কোলাজ তৈরি গ্রফ্রিক্স ডিজাইন এবং অন্যান্য কাজে ব্যবহার করা হয়। Fotor একটি অনলাইন ছবি এডিটর,  আর্ট মেকার টুল গুলোর মধ্য Fotor এআই সেরা হতে পারে, যা অপেশাদার ফটোগ্রফারদের জন্য এবং কী এই Fotor এআই স্কুল আ্যসাইমেন্ট এর জন্য ব্যবহার করা হয়।


শেষ কথাঃ-

আমি আজকে আপনাদের মাঝে সেরা ৫ টি এআই ফটো এডিটর ২০২৪ এর সংক্ষিপ্ত ধারণা দেওয়া চেষ্টা করেছি এর মধ্যে আছে- Adobe Firefly, Canva, Picsart AI Photo Editor, Pixlr, Fotor আশা কার আমাদের এই পোষ্টটি ভালো লেগেছে আমাদের সাথেই থাকবেন ধন্যবাদ।




Post a Comment

0Comments

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!